টক অব দ্য চট্টগ্রাম
Ad2

দুর্ঘটনা এড়াতে নাগরিক সচেতনতা দরকার : প্রধানমন্ত্রী

চট্টগ্রাম, ৩০ মার্চ (সিটিজি টাইমস) ::সড়কে যে কোনো দুর্ঘটনা এড়াতে নাগরিক সচেতনতা খুব বেশি দরকার বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার মগবাজার-মৌচাক ফ্লাইওভারের প্রথম অংশের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি একথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, সড়কে একটা দুর্ঘটনা ঘটলে আমরা আগে ড্রাইভারকে মারতে যাই, গাড়ি ভাঙচুর করি। কার দোষে দুর্ঘটনা ঘটলো সেটি দেখি না। এক্ষেত্রে পথচারীদের সচেতন হওয়া দরকার। তারা যেন গাড়ির সামনে দিয়ে হঠাৎ করে দৌঁড় না দেয়। এক্ষেত্রে ট্রাফিকদেরও সচেতন হতে হবে।

এর আগে বুধবার বেলা পৌনে ১১টায় ফ্লাইওভারটির একাংশের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর রাজধানীর অফিসার্স ক্লাবে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে যোগদানের আগে সাতরাস্তা ফ্লাইওভারটি দিয়ে প্রধানমন্ত্রীর গাড়ি বহর অফিসার্স ক্লাবে পৌঁছে।

অনুষ্ঠানে শেখ হাসিনা আরো বলেন, ১৯৯৬ সালে ক্ষমতায় আসার পর যানজট নিরসনে আওয়ামী লীগ অনেক পরিকল্পনা করেছিল। পরবর্তী সরকার এসে সেগুলো বাতিল করে। যাই হোক এই ফ্লাইওভারে যানজট অনেকাংশে কমবে বলে আমি মনে করছি।

এ সময় ফ্লাইওভার প্রকল্পে অর্থায়নের জন্য সৌদি ফান্ড ফর ডেভেলপমেন্ট ও ওপেক ফান্ড ফর ডেভেলপমেন্টকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।

উদ্বোধন হওয়া ফ্লাইওভারটি সাতরাস্তা থেকে শুরু হয়ে ২ দশমিক ১ কিলোমিটার পর শেষ হবে মগবাজারের হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতালের সামনে। রাজধানীর এফডিসি, মগবাজার, মৌচাক, শান্তিনগর, মালিবাগ সড়ক ও মগবাজার রেল ক্রসিংয়ে যানবাহনের ধারণ ক্ষমতা বৃদ্ধি করে যানজট নিরসনে ২০১১ সালে এই ফ্লাইওভার তৈরির প্রকল্পটি হাতে নেয়া হয়।

মতামত