টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সাতকানিয়ায় স্বাধীনতা মেলার নামে রমরমা জুয়ার মেলা আর অশ্লীলতা

শহীদুল ইসলাম বাবর
দক্ষিণ চট্টগ্রাম প্রতিনিধি

satkania-ctgচট্টগ্রাম, ২৮ মার্চ (সিটিজি টাইমস) ::  দক্ষিন চট্টগ্রামের সাতকানিয়ায় কৃষকলীগের উদ্যেগে আয়োজিত মহান স্বাধীনতা মেলা উদ্বোধন করেছিলেন সাতকানিয়া পৌরসভার নব নির্বাচিত মেয়র মোহাম্মদ জোবায়েরসহ আওয়ামীলীগের নেতারা। কিন্তু স্বাধীনতা মেলার নামে চলছে রমরমা জুয়ার মেলা ও অশ্লীল নাচ-গানের জমজমাট কারবার। সাতকানিয়ার ব্যবসায়ীক প্রানকেন্দ্র কেরানীহাটের সন্নিকটে, একাধিক মসজিদ,হাসপাতাল, শিক্ষা প্রতিষ্ঠানও লোকালয় বেষ্টিত এলাকায় প্রতিদিনই রাতের আধাঁর নামার সাথে সাথে জুয়ার আসর ও অশ্লীল নাচ-গানের আসর বসায় স্থানীয় বাসিন্দাদের মাঝে ব্যাপক ভাবে ক্ষোভের সৃষ্টি হচ্ছে। এ অশ্লীল নাচ-গান ও অবৈধ জুয়ার আসর বন্ধ করার জন্য বাসিন্দা ডা. আব্দুচ ছালাম উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে একটি লিখিত আবেদন করেছেন। পাশাপাশি চট্টগ্রাম-১৫ আসনের জাতীয় সংসদ সদস্য, চট্টগ্রামের জেলা প্রশাসক, পুলিশ সুপার, সাতকানিয়া সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার ও থানার অফিসার ইনচার্জ বরাবরে অনুলিপিও প্রেরন করা হয়েছে।

তবে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ উল্যাহ বলেন, লিখিত অভিযোগ পাইনি, তবে জুয়া খেলার আসর বসার খবর পেয়েছি। জুয়া খেলা বন্দ করে দেওয়া হবে। মেলার উদ্বোধনী অনুষ্ঠানের অতিথিরা সাতকানিয়া পৌরসভার মেয়র মোহাম্মদ জোবায়ের বলেন, মহান স্বাধীনতার মেলা হিসেবে আমি উদ্বোধনী অনুষ্ঠানে গিয়েছিলাম। পরে জুয়ার বসানোর বিষয়ে আমি অবগত ছিলাম না। পরে খবর পেয়ে ব্যবস্থা নিচ্ছি।

সূত্রে প্রকাশ, গত ২০ মার্চ বিকালে উপরোক্ত স্থানে মহান স্বাধীনতা মেলার উদ্বোধন করা হয়। এর আগে সপ্তাহ ব্যাপী প্রচারনা করেন আয়োজক সংশ্লিষ্টরা। প্রচারের লিফলেটে চলচিত্রের ঢাকা-চট্টগ্রামের যৌথ শিল্পীদের সমন্বয়ে মুক্ত মঞ্চ গানের অনুষ্ঠান, বিচিত্রা অনুষ্ঠান, লাকী কূপন, হাউজি, প্রাইভেট কার ও মোটর সাইকেল প্রর্দশনী, শিশু বিনোদন, ট্রেন ভ্রমন, নাগরদোলা, রকমারী ষ্টোরসহ আরো হরেক রকমের আয়োজনের কথা উল্লেখ করা হয়।

উদ্বোধনী অনুষ্টানে নব নির্বাচিত মেয়র মোহাম্মদ জোবায়ের, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি মাষ্টার ফরিদুল আলমসহ স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ,ছাত্রলীগ নেতাকর্মীরা। উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা শেষ হওয়ার পর থেকেই শুরু হয়ে শুরু হয়ে যায়, সাংস্কৃতিক অনুষ্ঠানের নামে অশ্লীল নাচ-গান আর জুয়ার আসর। ২০ মার্চ থেকে ৫ এপ্রিল পর্যন্ত এ মেলা চলার কথা রয়েছে। এ বিষয়ে জানতে আয়োজক সংগঠনের ব্যবহৃত ০১৮২৬-০৯৮২০০ নাম্বারে যোগাযোগ করা হলে নিজের নাম আলম পরিচজয় দিয়ে বলেন, আমি আসতেছি, এসে কথা বলব। অভিযোগকারী ডা. আব্দুচ ছালাম বলেন, মেলার আশ-পাশে রয়েছে বেশ কয়েকটি ধর্মীয় প্রতিষ্ঠান, রয়েছে শিক্ষা প্রতিষ্ঠানও। কিন্তু প্রতিদিন সন্ধ্যার পর থেকেই মাইকে অশ্লীল নাচ-গানের শব্দে পরিবেশ ভারী হয়ে উঠে।

এলাকাবাসীর পক্ষে ডা. আব্দুচ ছালামের দেওয়া লিখিত অভিযোগের বিষয়ে জানতে চাইলে সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ উল্যাহ বলেন, মেলার অনুমতিতো আমি দেইনা। দেই জেলা প্রশাসক মহোদয়। জুয়ার বিষয়ে আমি শুনেছি। জুয়ার আসর বন্দ করে দেওয়া হবে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত