টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ইউপি নির্বাচনে মানিকছড়িতে প্রতিদ্বন্দ্বিতা করছেন যারা

চেয়ারম্যান -১১, সংরক্ষিত-৩৫ ও সাধারণ সদস্য পদে- ৯৬জন প্রার্থী

আবদুল মান্নান
মানিকছড়ি প্রতিনিধি

চট্টগ্রাম, ২৮ মার্চ (সিটিজি টাইমস) ::  ইউপি নির্বাচনের ৩য় ধাপের ঘোষিত তসসীলের নির্বাচন আগামী ২৩ এপ্রিল। যার ফলে গত ২৭ মার্চ মানিকছড়িতে উৎসবমূখর পরিবেশে ৪ ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে-১১জন, সংরক্ষিত পদে-৩৫জন ও সাধারণ সদস্য পদে ৯৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

উপজেলার চারটি ইউনিয়নে চেয়ারম্যান পদে আ’লীগ ও বিএনপি’র ৮জন প্রার্থীর পাশাপাশি ৩জন স্বতন্ত্র প্রার্থীও মনোনয়নপত্র দাখিল করেছেন। এছাড়া সংরক্ষিত ও সাধারণ সদস্য পদপ্রার্থীর সিংহভাগ ব্যক্তিরা দলীয় মনোনয়ন নিয়ে মাঠে নেমেছেন। চার ইউপি’র ৩৬ ওয়ার্ডের সাধারণ সদস্য পদে ৫জন একক প্রার্থী রয়েছেন। এরা সবাই আওয়ামী পরিবারের সদস্য।

উপজেলার রিটার্নিং অফিসে দাখিলকৃত মনোনয়নপত্রের তালিকা পর্যালোচনা করে দেখা গেছে, ১ নং মানিকছড়ি সদর ইউপিতে চেয়ারম্যান পদে আ’লীগের একক প্রার্থী মো. শফিকুর রহমান ফারুক এবং বিএনপি’র একক প্রার্থী মো. আবুল কাশেম। সংরক্ষিত সদস্য পদে(মহিলা) ৯ জন। এরা হলেন,(১,২,৩) ওয়ার্ডে নুরুন নাহার বেগম, কাঞ্চন মালা, শিউলি বেগম। (৪,৫,৬)ওয়ার্ডে স্বপ্না বেগম, শাহানাজ পারভীন, নাছিমা বেগম, রাণী প্রভা দাশ। (৭,৮,৯) ওয়ার্ডে মনোয়ারা বেগম, নুরজাহান আফরিন লাকী। সাধারণ সদস্য পদে ১ নং ওয়ার্ডে আপ্রুসি মগ ও মো. হাফিজুর রহমান। ২ নং ওয়ার্ডে মো. মোশারফ হোসেন ও মোহাম্মদ গোলাম হোসেন। ৩ নং ওয়ার্ডে চলাপ্রু মারমা ও অংগ্য মারমা। ৪ নং ওয়ার্ডে মো. ইদ্রিস ইসলাম বাচ্চু। ৫ নং ওয়ার্ডে মো. মাঈন উদ্দীন, মংসেপ্রু মারমা, মো. আবদুর রহিম, মো. শহিদুল ইসলাম সোহাগ, মো. সেলিম ও মো. শহিদুল ইসলাম। ৬ নং ওয়ার্ডে মো. ইদ্রিস মিয়া, মো. আইয়ূব আলী ও মো. জয়নাল আবেদীন ভূঁইয়া। ৭ নং ওয়ার্ডে মো. আবদুল লতিফ ও মো. আবদুল মন্নান। ৮ নং ওয়ার্ডে বি.এম.মফিজুল ইসলাম , মো. কামাল হোসেন ও লাব্রেঅং মারমা। ৯ নং ওয়ার্ডে মো. নাছির মিয়া, মাওলানা আবদুল মজিদ নিজামী ও মো. সফিকুল ইসলাম।

২ নং বাটনাতলী ইউপিতে চেয়ারম্যান পদে আ’লীগের একক প্রার্থী মো. শহীদুল ইসলাম (মোহন) এবং বিএনপি’র একক প্রার্থী আবদুল কাদের। সংরক্ষিত সদস্য পদে(মহিলা) ১০ জন । এরা হলেন,(১,২,৩) ওয়ার্ডে হাসিনা বেগম, আনোয়ারা বেগম ও ¤্রশে মারমা। (৪,৫,৬)ওয়ার্ডে কাজল আক্তার, কানিজ ফাতেমা ও সাফিয়া বেগম। (৭,৮,৯) ওয়ার্ডে চিংনু বাই মারমা, হাসিনা বেগম ও কহিনুর বেগম। সাধারণ সদস্য পদে ১ নং ওয়ার্ডে থোয়াই অংগ্য মারমা, মো. আবু তাহের ভূঁইয়া, সাথোয়াই অং মারমা ও মজিবুল হক চৌধুরী বাহার। ২ নং ওয়ার্ডে সুই-থোয়াইপ্রু মারমা ও আদৌ মারমা। ৩ নং ওয়ার্ডে মো. আদম আলী, মংপাইপ্রু মারমা ও আম্যে মারমা। ৪ নং ওয়ার্ডে মো. শফিকুর রহমান, মো. আলী মিয়া ও মো. রমিজ মিয়া। ৫ নং ওয়ার্ডে অংগ্যজাই মারমা, মো.সুরুজ মিয়া ও নুরুল ইসলাম। ৬ নং ওয়ার্ডে মো. সিরাজুল ইসলাম ও মো. আবুল হাশেম। ৭ নং ওয়ার্ডে আবদুল মমিন ও সাজাইউ মারমা। ৮ নং ওয়ার্ডে মো.মুসলিম উদ্দীন সাগর ও লাব্রেচাই মারমা। ৯ নং ওয়ার্ডে কান্তরাই ত্রিপুরা, বরেন্দ্র ত্রিপুরা, মো.রুস্তম আলী হাওলাদার ও মো. জহিরুল ইসলাম ভূঁইয়া।

৩ নং যোগ্যাছোলা ইউপিতে চেয়ারম্যান পদে আ’লীগের একক প্রার্থী ক্যয়জরী মহাজন বিএনপি’র দলীয় প্রার্থী মো. জামাল উদ্দীন, স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আলমাস, মো. আবদুল হামিদ, মো. শহীদুল ইসলাম। সংরক্ষিত সদস্য পদে (মহিলা) ৯ জন। এরা হলেন (১,২,৩) ওয়ার্ডে হাজেরা বেগম,মরিয়ম বিবি, ফাতেমা বেগম ও ম্্রাসাইন্দা মারমা। (৪,৫,৬)ওয়ার্ডে অনিমা চৌধুরী ও শাহিনা আক্তার। (৭,৮,৯) ওয়ার্ডে রোকেয়া বেগম, বধু লক্ষী ত্রিপুরা ও মিতা ত্রিপুরা। সাধারণ সদস্য পদে ১ নং ওয়ার্ডে সুমন্ত কান্তি চাকমা, মো.ইসমাইল ও বিল্লাল হোসেন। ২ নং ওয়ার্ডে মো.নুরুল ইসলাম, মো.বুলু মিয়া ও মো. খলিলুর রহমান। ৩ নং ওয়ার্ডে মো. হানিফ, মো. আবদুল জব্বার, মো. শাহিন আলম ও আবদুল বারেক। ৪ নং ওয়ার্ডে মো.নুরুল আলম,মো. আবু হানিফ, মো.সুরুজ মিয়া, মো. আবদুল মতিন মিয়া, মো. আলা উদ্দীন পাটোয়ারী, কাজী আবদুল মন্নান। ৫ নং ওয়ার্ডে মো. হারেস মিয়া ও মো. আবদুর রহিম। ৬ নং ওয়ার্ডে মো. গোলাম হোসেন, ম্্রাসাথোয়াই মারমা ও কবির হোসেন। ৭ নং ওয়ার্ডে মো. আবদুল জলিল, মো. তাজুল ইসলাম ও মো. আবদুল মান্নান রানা। ৮ নং ওয়ার্ডে আবদুল মতিন। ৯ নং ওয়ার্ডে মো. জয়নাল আবেদীন।

৪ নং তিনটহরী ইউপিতে চেয়ারম্যান পদে আ’লীগের একক প্রার্থী মো. রফিকুল ইসলাম (বাবুল) এবং বিএনপি’র একক প্রার্থী মো. জাকির হুসাইন সিরাজ। সংরক্ষিত সদস্য পদে (মহিলা) ৭ জন। এরা হলেন (১,২,৩) ওয়ার্ডে আলেয়া বেগম ও নুরজাহান বেগম। (৪,৫,৬)ওয়ার্ডে রজ্জবের নেছা, হাজেরা খাতুন ও আপ্রুমা মারমা। (৭,৮,৯) ওয়ার্ডে ফরিদা বেগম ও চাইনুচিং মারমা। সাধারণ সদস্য পদে ১ নং ওয়ার্ডে চহলাপ্রু মারমা ও্র কামাল পাশা। ২ নং ওয়ার্ডে মো.নুরুল ইসলাম,মো. বাহার মিয়া ও মো. আলমগীর হোসেন। ৩ নং ওয়াডে মো. আবুল কালাম আজাদ। ৪ নং ওয়ার্ডে মো.রমজান হোসেন, মো. আলী আশ্রাফ ও মো. ছাদেক হোসেন। ৫ নং ওয়ার্ডে মিজানুর রহমান সাগর,   রাসাথোয়াই  মারমা।

৬ নং ওয়ার্ডে আবদুস সালাম, মো. জাহাঙ্গীর হোসেন ও মো. জসিম উদ্দীন। ৭ নং ওয়ার্ডে ক্যজাই মারমা। ৮ নং ওয়ার্ডে মোশারফ হোসেন, আশিষ কান্তি দাশ ও মো. ওমর ফারুক। ৯ নং ওয়ার্ডে কাজী জয়নাল আবেদীন, মো. আমিনুল হক ও মো. জাহাঙ্গীর। উপজেলার ৪ ইউপিতে চেয়ারম্যান পদে ১১জন, সংরক্ষিত মহিলা পদে ৩৫জন এবং সাধারণ সদস্য পদে ৯৬জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত