টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মানিকছড়িতে উৎসবমূখর পরিবেশে মনোনয়নপত্র দাখিল

চেয়ারম্যান -১১, সংরক্ষিত-৩৫ ও সাধারণ সদস্য পদে- ৯৬জন প্রার্থী

আবদুল মান্নান
মানিকছড়ি প্রতিনিধি 

চট্টগ্রাম, ২৭ মার্চ (সিটিজি টাইমস) ::  ইউপি নির্বাচনের ৩য় ধাপের তসসীল অনুযায়ী ২৭ মার্চ মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে মানিকছড়ির ৪টি ইউপিতে চেয়ারম্যান পদে-১১জন, সংরক্ষিত পদে-৩৫জন ও সাধারণ সদস্য পদে ৯৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। সকাল থেকেই গাড়ী বহর নিয়ে প্রার্থীরা নির্বাচনী আচরণবিধি ভেঙ্গে মনোনয়নপত্র জমা দিয়েছেন। আইন ভঙ্গের বিষয়টি দেখার কেউ ছিল না!

সরজমিনে দেখা গেছে, ২৭ মার্চ সকাল ১০টা থেকে মানিকছড়ি উপজেলার ৪টি ইউনিয়ন পরিষদের সম্ভাব্য প্রার্থীরা মোটরসাইকেল ও জীপ গাড়ীর বহর নিয়ে দলে দলে রিটাার্নিং অফিসে মনোনয়নপত্র দাখিল করছেন। এতে নির্বাচনী আচরণবিধির সুস্পস্ট লংঘন হলেও দেখার কেউ ছিল না! বেলা ১২ টায় উপজেলা নির্বাচন অফিস ও ১ নং মানিকছড়ি এবং ৪ নং তিনটহরী ইউপি’র রিটার্নিং অফিসে গিয়ে দেখা গেছে, তিনটহরী ইউপি’র আ’লীগ প্রার্থী মো. রফিকুল ইসলাম বাবুল দলের সভাপতিসহ বিপুল সংখ্যক নেতা-কর্মী সাথে নিয়ে মনোনয়ন পত্র জমা দিয়েছেন। ওই সময় রিটার্নিং অফিসাররা মনোনয়নপত্র জমা নেয়ার কাজে ব্যস্থ থাকায় নিরর্বাচনী আইন ভঙ্গের বিষয়ে মতামত নেওয়া সম্ভব হয়নি।

বিকাল ৫টায় মনোনয়নপত্র জমা শেষে দেখা গেছে, মানিকছড়ি সদর ইউপিতে চেয়ারম্যান পদে আ’লীগের একক প্রার্থী মো. শফিকুর রহমান ফারুক এবং বিএনপি’র একক প্রার্থী মো. আবুল কাশেমসহ সংরক্ষিত পদে(মহিলা) ৯ জন ও সাধারণ সদস্য পদে ২৪জন। ২ নং বাটনাতলী ইউপিতে চেয়ারম্যান পদে আ’লীগের একক প্রার্থী মো. শহীদুল ইসলাম (মোহন) এবং বিএনপি’র একক প্রার্থী এম.এ. কাদেরসহ সংরক্ষিত পদে(মহিলা) ১০ জন ও সাধারণ সদস্য পদে ২৫জন। ৩ নং যোগ্যাছোলা ইউপিতে চেয়ারম্যান পদে আ’লীগের একক প্রার্থী ক্যজরী মারমা এবং বিএনপি’র দলীয় প্রার্থী মো. জামাল উদ্দীন, স্বতন্ত্র প্রার্থী হিসেবে মো. আলমাছ মিয়া, মো. আবদুল হামিদ ও মো. শহীদুল ইসলামসহ সংরক্ষিত পদে(মহিলা) ৯ জন ও সাধারণ সদস্য পদে ২৬জন এবং ৪ নং তিনটহরী ইউপিতে চেয়ারম্যান পদে আ’লীগের একক প্রার্থী মো. রফিকুল ইসলাম (বাবুল), বিএনপি’র একক প্রার্থী মো. জাকির হোসেন(সিরাজ)সহ সংরক্ষিত পদে(মহিলা) ৭ জন ও সাধারণ সদস্য পদে ২১জন। উপজেলার ৪ ইউপিতে চেয়ারম্যান পদে ১১জন, সংরক্ষিত মহিলা পদে ৩৫জন এবং সাধারণ সদস্য পদে ৯৬জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

মতামত