টক অব দ্য চট্টগ্রাম
Ad2

তনু হত্যার বিচার দাবিতে উত্তাল চট্টগ্রাম

taচট্টগ্রাম, ২৭ মার্চ (সিটিজি টাইমস) :: কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী সোহাগী জাহান তনুকে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে চট্টগ্রামের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের সাধারণ শিক্ষার্থী।

রোববার (২৭ মার্চ) বিকেল সাড়ে ৩ টার দিকে বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ে থেকে মিছিল নিয়ে নগরীর প্রেস ক্লাব চত্বরে জড়ো হয় শিক্ষার্থীরা। সেখানে মানববন্ধন পালন শেষে প্রেস ক্লাব থেকে একটি মিছিল চেরাগী পাহাড় হয়ে ডিসি হিল প্রদক্ষিণ করে শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

এ সময় শিক্ষার্থীরা তনু হত্যার বিচারের দাবিতে ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড নিয়ে মানব বন্ধনে অংশগ্রহন করেন তারা।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, তনু হত্যার পর এক সপ্তাহ পেরিয়ে গেলেও এখনো পর্যন্ত প্রশাসন নিরব রয়েছে, এখনো পর্যন্ত কোন দোষীকে গ্রেফতার করতে পারেনি আইন শৃঙ্খলা বাহিনী।

মানব বন্ধনে আসা বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয়ের আকমাল হোসেন নামে এক শিক্ষার্থী সিটিজি নিউজ-কে বলেন, ‘অবিলম্বে তনু হত্যার সাথে জড়িতদের গ্রেফতার না করলে বাংলার তরুন সমাজ রাজপথে নামতে বাধ্য হবে।’

আনিকা সুলতানা নামে এক শিক্ষার্থী বলেন, আমরা মেয়ে জাতি কি কোন দিন নিরাপদ থাকতে পারবো না? যুগ যুগ ধরে আমরা শোষনের শিকার হয়ে আসছি, কিন্তু এবার আর না তনুর বিচারের মধ্য দিয়ে আবার নারী জাগরণ হবে।

One comment

মতামত