টক অব দ্য চট্টগ্রাম
Ad2

এক সাথে দুটি রেকর্ড মুস্তাফিজের

চট্টগ্রাম, ২৬ মার্চ (সিটিজি টাইমস) :: খুব বাজেভাবে পরাজয়ের স্বাদ নিতে হলো বাংলাদেশকে। তবে, এই ম্যাচে যেন বাংলাদেশের একমাত্র প্রাপ্তি মুস্তাফিজুর রহমান। অসাধারণ বোলিং করে পুরো বিশ্বেরই নজর কেড়ে নিয়েছেন বাংলাদেশের এই কাটার মাস্টার। নিউজিল্যান্ডের বিপক্ষে ২২ রান দিয়েই ৫ উইকেট নিয়েছেন এই বাম হাতি পেসার। তাতেই অসাধারণ একটি রেকর্ড গড়ে ফেলেছেন তিনি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে কম বয়সী বোলার হিসেবে ৫ উইকেট নেয়ার কৃতিত্ব দেখালেন বাংলাদেশের এই নতুন পেস সেনসেশন।

২২ রান দিয়ে ৫ উইকেটের চারটিতেই বোল্ড করেছেন কিউই ব্যাটসম্যানদের। কেনে উইলিয়ামসন, হেনরি নিকোলস, মিচেল সান্তনার এবং নাথান ম্যাককালামকে করেছেন বোল্ড। গ্র্যান্ট ইলিয়টকে বাধ্য করেছেন ক্যাচ তুলতে।

শুধু তাই নয়, একই সঙ্গে মুস্তাফিজ এখনও পর্যন্ত চলতি বিশ্বকাপের সেরা বোলারেও পরিণত হলেন। এক ইনিংসে সেরা বোলিং ফিগার ছিল এতদিন অস্ট্রেলিয়ার জেমস ফকনারের। পাকিস্তানের বিপক্ষে ২৭ রান দিয়ে ৫ উইকেট নিয়েছিলেন অস্ট্রেলিয়ার এই অলরাউন্ডার। ৪ উইকেট করে নিয়েছিলেন মিচেল সান্তনার, পল ফন মেকেরিন এবং সাকিব আল হাসান। এবার সবাইকে ছাড়িয়ে সবার ওপরে উঠে গেলেন মুস্তাফিজ।

একই সঙ্গে মাত্র ৩ ম্যাচ থেলে ৯ উইকেট নিয়ে সুপার টেন পর্বের সেরা বোলারে পরিণত হলেন মুস্তাফিজ। অস্ট্রেলিয়া এবং ভারতের বিপক্ষে ২টি করে উইকেট নিয়েছিলেন তিনি। নিউজিল্যান্ডের বিপক্ষে নিলেন ৫ উইকেট।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত