টক অব দ্য চট্টগ্রাম
Ad2

শিক্ষা বিস্তার ও সমাজ সেবায় সম্মাননা পেলেন সৈয়দ আলিম

এম মাঈন উদ্দিন
মিরসরাই প্রতিনিধি 

Mirsarai-Alim-Photoচট্টগ্রাম, ২৬ মার্চ (সিটিজি টাইমস) ::  শিক্ষা বিস্তার ও দীর্ঘ সময় ধরে সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য সম্মাননা পেয়েছেন সমাজ সেবক ব্যবসায়ী ও পিস ইউনিভার্সাল স্কুলের চেয়ারম্যান সৈয়দ আলিম উদ্দিন।

বৃহস্পতিবার (২৪ মার্চ)বারইয়ারহাট বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত স্বেচ্ছাসেবী সংগঠন অনির্বান সংঘের ৫ম প্রতিষ্ঠা বাষির্কী উদযাপন অনুষ্ঠানে তার হাতে সম্মাননা তুলে দেন উপজেলা আওয়ামীলীগ ও মুক্তি ফাউন্ডেশনের সভাপতি শেখ আতাউর রহমান।

এলাকার সর্বজন পরিচিত ও স্বচ্ছ ব্যক্তিত্ব হিসেবে সকলের কাছে প্রিয় এই মানুষটি দীর্ঘ দিন সমাজ সেবার সাথে জড়িত রয়েছেন। প্রতিষ্ঠা করেছেন ব্যতিক্রমী অনন্য শিক্ষা প্রতিষ্ঠান বারইয়ারহাট পিস ইউনিভার্সাল স্কুল। বর্তমানে তিনি স্কুলের চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি বারইয়ারহাট গ্রীণ টাউয়ার ও জেনারেল হাসপাতালের পরিচালক। তার যোগ্য নেতৃত্বে প্রতিষ্ঠার মাত্র এক বছরে শিক্ষাক্ষেত্রে আলেচিত শিক্ষা প্রতিষ্ঠানে পরিনত হয়েছে পিস স্কুল। এই স্কুলের শিক্ষার্থীরা আরবী, বাংলা, ইংরেজীতে সমান পারদর্শী।বর্তমান উন্নত বিশ্বের সাথে সমন্বয় রেখে স্কুলটি এগিয়ে যাচ্ছে।

সৈয়দ আলীম উদ্দিন ১৯৮২ সালে বারইয়ারহাট পৌরসভার জামালপুর গ্রামে এক মুসলিম সম্ভান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তার পিতা সৈয়দ ইমাম উদ্দিন চিনকি আস্তানা মাজারের খাদেম। দুই ভাই এক বোনের মধ্যে আলীম উদ্দিন সবার বড়।

মতামত