টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বাংলাদেশ ক্রিকেট দলের পরাজিত হওয়া সহ্য করতে না পেরে…

এম মাঈন উদ্দিন
মিরসরাই প্রতিনিধি 

চট্টগ্রাম, ২৪ মার্চ (সিটিজি টাইমস) ::  বাংলাদেশ ক্রিকেট দলের পরাজিত হওয়া সহ্য করতে না পেরে হার্ট এ্যার্টাক করে মারা গেলেন এক ক্রিকেটপ্রেমী। এই ক্রিকেটপ্রেমী পাড়ায় আয়োজিত ক্ষুদে ক্রিকেট টুর্নামেন্টের মাঠ থেকে শুরু করে বাংলাদেশ দলের সকল খেলা উপভোগ করতেন দীর্ঘদিন যাবত। ৪৫ বছর বয়স হলেও তার মধ্যে ছিল তারুণ্যের উচ্ছ¡াস। বাংলাদেশ ক্রিকেট দলের খেলা মানে অন্তহীন প্রত্যাশার প্রহর। বুধবার (২৩ মার্চ) রাতে ভারতের ব্যাঙ্গালোরে টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে বাংলাদেশ বনাম ভারতের মধ্যকার ম্যাচ অনুষ্ঠিত হয়। এতে বাংলাদেশ ১ রানে পরাজিত হয়। প্রত্যাশার বিপরীত ফলাফল হওয়ার তা সহ্য করতে পারলেন না ক্রিকেটপ্রেমী আবুল কাশেম প্রকাশ আবু। তিনি মিরসরাই উপজেলার ৫ নম্বর ওচমানপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের পশ্চিম বাঁশখালী গ্রামের দেলোয়ার হোসেনের পুত্র। তিনি ২ পুত্র ও ১ কন্যা সন্তানের জনক। বাড়ীর পাশে বাঁশখালী মুহুরী প্রজেক্ট এলাকায় একটি চায়ের দোকান থেকে খেলা শেষে বাড়ি ফিরে খেলার ফলাফলের ১০ মিনিটের মাথায় তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। পরিবারের সদস্যরা তাকে প্রাথমিকভাবে উদ্ধার করে মিরসরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মস্তাননগর হাসপাতালে নিয়ে গেলে কর্তৃব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। এদিকে খবর পেয়ে আবুর পরিবারকে শান্তনা জানাতে ছুটে যান এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান ৫ নম্বর ওচমানপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী মফিজুল হক মাষ্টার। এসময় তিনি আবুর পরিবারকে আর্থিক সহায়তাও প্রদান করেন।

আবুর প্রতিবেশী ও স্থানীয় বাসিন্দা এসএম শহীদ জানান, সকাল ১১ টার সময় বাঁশখালী মুহুরী প্রজেক্ট বাজারে অনুষ্ঠিত আবুর জানাযায় অসংখ্য স্থানীয় জনসাধারণ অংশগ্রহণ করে। জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

ওচমানপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ও ইউপি সদস্য পদপ্রার্থী মজিবুল হক সওদাগর বলেন, আবু সমসময় স্থানীয়ভাবে খেলার আয়োজন হলে সেগুলোতেও সময় ব্যয় করে দেখতো। বাংলাদেশ দলের পরাজয়েরপর তার চোখেমুখে বিষন্নতার চাপ লক্ষ্য করা যায়। পরে খেলার ফলাফলের ১০ মিনিটের মাথায় তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত