টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বৌদ্ধ ভিক্ষুর হাতে অপহৃত ৮ শিশুকে ফেরত

চট্টগ্রাম, ২৪  মার্চ (সিটিজি টাইমস) :: : রাঙামাটির মিতিঙ্গাছড়ি বৌদ্ধ বিহারের অধ্যক্ষ উ সিরি ভান্তের হাতে অপহৃতের পর মিয়ানমারে পাচার হওয়া ৮ শিশুকে তাদের স্বজনদের কাছে হস্তান্তর করেছে পুলিশ।

বুধবার বিকেলে পুলিশ সুপারের কার্যালয়ে বান্দরবান জেলা পুলিশ সুপার মিজানুর রহমান আনুষ্ঠানিকভাবে শিশুদের তাদের স্ব-স্ব অভিভাবকের কাছে হস্তান্তর করেন।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) রেজাউল মাসুদ, সাবেক রোয়াংছড়ি উপজেলা চেয়ারম্যান হ্লা থোয়াইহ্রীসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সময় প্রত্যেক শিশুকে পাঁচ হাজার টাকা করে অনুদান দেয়া হয়। এর আগে গত সোমবার উদ্ধার হওয়া আরো ৩ কন্যা শিশুকে তাদের পরিবারের কাছে ফিরিয়ে দেয়া হয়।

প্রসঙ্গত, বান্দরবানের রোয়াংছড়ি থেকে ১১ শিশুকে শিক্ষার নামে অনাথ আশ্রমে রাখার কথা বলে প্রথমে রাঙামাটির মিতিঙ্গাছড়ি বৌদ্ধ বিহারের অধ্যক্ষ উ সিরি ভান্তে তার বিহারে নিয়ে যান। পরে সেখান থেকে তাদের মিয়ানমারে পাচার করে দেয়া হয়।

এ বিষয়ে স্বজনরা থানায় মামলা করলে ১২ মার্চ ভান্তেকে রাঙ্গামাটির মিতিঙ্গাছড়ি বৌদ্ধ বিহার ও ভান্তের তথ্যে অনুযায়ী ১৯ মার্চ পাচার হওয়া ১১ শিশুকে মিয়ানমার প্রশাসনের সহায়তায় উদ্ধার করা হয়।

মতামত