টক অব দ্য চট্টগ্রাম
Ad2

‘খাল ও নালার তলা বের না করা পর্যন্ত মাটি উত্তোলন অব্যাহত থাকবে’

mচট্টগ্রাম, ২২ মার্চ (সিটিজি টাইমস) :: চট্টগ্রাম নগরীর বিভিন্ন খাল ও নালার তলা বের না করা পর্যন্ত মাটি ও আবর্জনা উত্তোলন অব্যাহত রাখা হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।

মঙ্গলবার (২২ মার্চ) সকালে ১০ নং উত্তর কাট্টলী ওয়ার্ডে কর্ণেল জোনস্ রোড, ঈশান মহাজন রোড ও সিডিএ আবাসিক এলাকা রোডের উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তরের ফলক উন্মোচন কালে তিনি এসব কথা বলেন।

এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, দায়িত্ব গ্রহনের ৭ মাসের মধ্যে নগরীর সকল বিলবোর্ড উচ্ছেদ করে নৈসর্গিক সৌন্দর্য ফিরিয়ে আনা হয়েছে। বর্জ্য রাতের বেলায় অপসারন করা হচ্ছে। জলাবদ্ধতা সহনশীল পর্যায়ে আনতে খাল-নালা থেকে মাটি ও আবর্জনা অপসারন করা হচ্ছে। নগরীর সড়ক উন্নয়নে ৭ শত প্রকল্পের কাজ হাতে নেয়া হয়েছে। ২০১৫-২০১৬ অর্থ বছরে প্রায় ৫ শত কোটি টাকার টেন্ডার আহবান সহ কার্যাদেশ দেয়া হয়েছে।

সিটি মেয়র বলেন, নগরবাসীর স্বাস্থ্য সুরক্ষা ও পরিবেশ উন্নয়নে ক্লিন ও গ্রিন সিটির ভিশন বাস্তবায়ন করার উদ্যোগ নেয়া হয়েছে। নগরীর ৪১ টি ওয়ার্ডে ডোর টু ডোর আবর্জনা সংগ্রহ কার্যক্রম চালু করা হবে। এ লক্ষে প্রয়োজনীয় লোকবল ও ইকুইপমেন্ট সংগ্রহ করা হচ্ছে।’

আগামী ৬ মাসের মধ্যে ডোর টু ডোর আবর্জনা সংগ্রহ কার্যক্রম চালু করা হবে। রাজনীতিতে ভিন্নমত ও পথ থাকলেও নাগরিক সেবায় কোন ভিন্নতা নেই বলে জানান তিনি।

এডিপি’র অর্থায়নে নগরীর ১০ নং উত্তর কাট্টলীতে ২০ টি প্রকল্পের অধীনে ২০১৫-২০১৬ অর্থ বছরে ৪ কোটি ৮০ লক্ষ টাকার উন্নয়ন কাজ চলছে।

উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে ১০ নং উত্তর কাট্টলী ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র নিছার উদ্দিন আহমেদ মঞ্জু। অনুষ্ঠানে সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর মিসেস আবিদা আজাদ, চসিক তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. রফিকুল ইসলাম, সহকারী প্রকৌশলী গোলাম আফজল মহিউদ্দিন, উপ-সহকারী প্রকৌশলী রতন সেন, আকবর শাহ থানা আওয়ামী লীগের সভাপতি সুলতান আহমদ উপস্থিত ছিলেন।

মতামত