টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ডিজিটাল বাংলা গঠনে ছাত্র সমাজকে এগিয়ে আসতে হবে

মানিকছড়িতে বিদায় অনুষ্ঠানে-কুজেন্দ্র লাল ত্রিপুরা (এম.পি)

আবদুল মান্নানm
মানিকছড়ি প্রতিনিধি 

চট্টগ্রাম, ২২ মার্চ (সিটিজি টাইমস) :: আগামী দিনে বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনে আজকের শিক্ষার্থীরাই ভূমিকা রাখবে। বঙ্গবন্ধুর সোনার বাংলা এবং শেখ হাসিনার ডিজিটাল বাংলা গঠনে ছাত্র সমাজকে এগিয়ে আসতে হবে। তবেই তথ্যপ্রযুক্তির এ বিশ্বে বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়াতে পারবে বলে আশাবাদ ব্যক্ত করেন খাগড়াছড়ি সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা(এম.পি)।

গত ২২ মার্চ দুপুরে মানিকছড়ি গিরিমৈত্রী ডিগ্রী কলেজে এইচ.এস.সি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, আজকের ছাত্র সমাজ আগামী দিনের কান্ডারী। সঠিক ইতিহাস জানার মাধ্যমে এবং বর্তমান সরকারের একবিংশ শতাব্দির চ্যালেন্স মোকাবেলায় দক্ষ জনশক্তি হিসেবে ছাত্রদেরকে সম্পদে পরিণত হতে হবে। সম্মিলিতভাবে উন্নয়ন কাজের মাধ্যমে পার্বত্য চট্টগ্রামকে প্রাকৃতিক সম্পদে পরিণত করে বিশ্বকে দেখিয়ে দিতে হবে সত্যিই এদেশ সম্পদে ভরা। আর এসব স্বপ্ন বাস্তবায়নে ছাত্র সমাজকে গিয়ে আসার আহব্বান জানান তিনি।

কলেজ অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মংচাইঞো মারমার সভাপতিত্বে অনুষ্ঠিত বিদায়ানুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন,পাজেপ চেয়ারম্যান কংজরী চৌধুরী, বিশেষ অতিথি ছিলেন, পাজেপ সদস্য এম.এ. জব্বার, উপজেলা চেয়ারম্যান ও কলেজ জিবি সভাপতি ম্্রাগ্য মারমা, ইউ.এন.ও যুথিকা সরকার, ও.সি মো. শফিকুল ইসলাম, জেলা আ’লীগ নেতা এম.এ.রাজ্জাক, উপজেলা ভাইস চেয়ারম্যান ও যুবলীগ সভাপতি মো. তাজুল ইসলাম (বাবুল),ইউপি চেয়ারম্যান মো.শহীদুল ইসলাম (মোহন),উপজেলা আ’লীগ সভাপতি মো. জয়নাল আবেদীন, সহ-সভাপতি মো. শফিকুর রহমান ফারুক, সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীন, আ’লীগ নেতা মো. রফিকুল ইসলাম (বাবুল), সাবেক ইউপি চেয়ারম্যান ও আ’লীগ নেতা মো. রফিকুল ইসলাম, জিবি সদস্য এম.ই. আজাদ চৌধুরী (বাবুল), মো. রমিজ মিয়া ও সজল বরণ সেন প্রমূখ। অনুষ্ঠান শুরুর আগে অতিথিরা মঞ্চে আসলে বিদায়ী শিক্ষার্থীরা ফুল দিয়ে তাঁদের বরণ করে নন। অনুষ্ঠান শেষে অতিথিদের হাতে শুভেচ্ছা উপহার তুলে দেন কলেজ শিক্ষার্থীরা।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত