টক অব দ্য চট্টগ্রাম
Ad2

রাঙ্গুনিয়ার চন্দ্রঘোনা-কদমতলী ইউপি নির্বাচনের ভোটগ্রহণ চলছে

চট্টগ্রাম, ২২মার্চ (সিটিজি টাইমস) :রাঙ্গুনিয়া উপজেলার চন্দ্রঘোনা-কদমতলি ইউনিয়নের ভোটগ্রহণ শুরু করেছে নির্বাচন কমিশন (ইসি)। আজ মঙ্গলবার সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়। বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে।

প্রথমবারের মতো দলীয় পরিচয়ে প্রথম ধাপে চট্টগ্রামের মধ্যে শুধুমাত্র রাঙ্গুনিয়ায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনে ১০ টি কেন্দ্রে ৯ টি ওয়ার্ডে মোট ভোটার ১৯,৪৭৭ জন। এর মধ্যে ১ নং কেন্দ্র কদমতলী ফোরকানীয়া মাদ্রাসায় ২১১৭ জন, ২নং কেন্দ্র কদমতলী সরকারী প্রাথমিক বিদ্যালযে ১০৩৯ জন, ৩নং কেন্দ্র চন্দ্রঘোনা আদর্শ উচ্চ বিদ্যালয়ে ২২৪৯ জন, ৪ নং কেন্দ্র আধুরপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ১২৫৪ জন, ৫নং কেন্দ্র সুফিপাড়া ফোরকানিয়া মাদ্রাসায় ৯৯৫ জন, ৬ নং কেন্দ্র আল জামেয়া আল কুরআনিয়া (ইউনুছিয়া মাদ্রাসা) ১৬৩৭ জন, ৭নং কেন্দ্র জে.সি দাশ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ১১৮৬ জন, ৮ নং কেন্দ্র চন্দ্রঘোনা তৈয়বিয়া অদুদিয়া সুন্নিয়া মাদ্রাসা কেন্দ্রে ২০৩৭ জন, ৯ নং কেন্দ্র বনগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ২৪৯৯ জন এবং ১০নং কেন্দ্র বনগ্রাম মাদ্রাসা কেন্দ্রে ২৫৫২ জন ভোটার ৪৯ টি কক্ষে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

বিএনপির বিদ্রোহী প্রাথী নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ফলে নির্বাচনে আওয়ামী লীগ বিএনপির একক প্রার্থীসহ ৩ প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করছেন। ইউপি সদস্য সংরক্ষিত (মহিলা) পদে ৩ টি ওয়ার্ডে ১০ জন ও সাধারন সদস্য পদে ৩৩ জন প্রার্থী নির্বাচনে লড়ছেন। নির্বাচনকে ঘিরে আইন শৃঙ্খলা বাহিনীর টহল জোরদার রয়েছে। এলাকায় ষ্ট্রাইকিং ফোর্স বিজিবি, র‌্যাব ও অতিরিক্ত পুলিশের নিরাপত্তা বলয়ে রয়েছে। ৩ প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের মনোনীত একক প্রার্থী চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক ইদ্রিছ আজগর নৌকা প্রতীক, বিএনপির মনোনীত একক প্রার্থী চন্দ্রঘোনা ইউনিয়ন যুবদলের সভাপতি মজিবুল হক প্রতীক ধানের শীষ, ও স্বতন্ত্র প্রাথী মো. জাহাঙ্গীর আলম প্রতীক আনারস। বিএনপির বিদ্রোহী প্রার্থী শামসুল আলম প্রতীক ঘোড়া এর আগে তিনি নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন ।

রাঙ্গুনিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. কামরুল আলম জানান, নির্বাচন সুষ্ঠ হওয়ার জন্য যা যা করা দরকার সব কিছুৃ করা হচ্ছে। আইনশৃঙ্খলা বাহিনী সার্বক্ষনিক মাঠে থাকবে। নির্বাচনের দিন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ১ জন ও ৪ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্ব পালন করবেন।

মতামত