টক অব দ্য চট্টগ্রাম
Ad2

জনকণ্ঠ সম্পাদকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

atikullahচট্টগ্রাম, ২১ মার্চ (সিটিজি টাইমস) :: প্রধান বিচারপতিকে নিয়ে মানহানিকর সংবাদ প্রচারের অভিযোগে করা মামলায় দৈনিক জনকণ্ঠের সম্পাদক আতিকউল্লাহ খান মাসুদসহ তিন সাংবাদিকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

সোমবার ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট স্নিগ্ধা রানী চক্রবর্তী এই পরোয়ানা জারি করেন। একই সঙ্গে আগামী ১৭ এপ্রিল পরোয়ানা তামিল সংক্রান্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য করা হয়।

গ্রেপ্তারি পরোয়ানাভূক্ত অন্য দুই আসামি হলেন- পত্রিকাটির উপদেষ্টা সম্পাদক তোয়াব খান ও নির্বাহী সম্পাদক স্বদেশ রায়।

গত ২২ ফেব্রুয়ারি ঢাকা মেট্রোপলিটন আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট আরফান উদ্দিন খান মামলাটি করেন। ওইদিন আদালত আসামিদের ২১ মার্চ আদালতে হাজির হতে সমন জারি করেন। কিন্তু আজ আসামিরা হাজির না হওয়ায় আদালত তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

মামলার অভিযোগে বলা হয়, গত ৪ ফেব্রুয়ারি দৈনিক জনকণ্ঠ পত্রিকার ৬ষ্ঠ পাতায় ‘অবসরের পরে রায় লেখা: এজেন্ডা খালেদার বাস্তবায়নের দায় নতুন কাঁধে’ শিরোনামে নির্বাহী সম্পাদক স্বদেশ রায়ের লেখা সম্পাদকীয় প্রকাশ হয়। ওই সম্পাদকীয়তে বাংলাদেশের প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা সম্পর্কে মানহানিকর উক্তি করা হয়েছে মর্মে মামলায় অভিযোগ করা হয়েছে। এতে প্রধান বিচারপতির পদমর্যাদা, সুপ্রিম কোর্ট ও সমগ্র বিচার ব্যবস্থার মানহানি হয়েছে বলে মামলায় বলা হয়েছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত