টক অব দ্য চট্টগ্রাম
Ad2

কাউন্সিলে জাগরণ সৃষ্টি হয়েছে: ফখরুল

চট্টগ্রাম, ২২ মার্চ (সিটিজি টাইমস) ::: বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, কাউন্সিলের মাধ্যমে বিএনপির নেতাকর্মীদের মধ্যে নতুন করে জাগরণ সৃষ্টি হয়েছে। নেতাকর্মীরা নতুন করে উজ্জীবিত হয়েছেন। 

সোমবার নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, সদ্য সমাপ্ত দলটির কাউন্সিলের মাধ্যমে রাজনীতিতে নতুন অধ্যায়ের সূচনা হয়েছে। ইতিবাচক রাজনীতি সূচনা হয়েছে।

কাউন্সিল শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়া কাউন্সিলে তার বক্তব্যে দেশে চলমান সংকট মোকাবেলায় করণীয় তুলে ধরেছেন।

ফখরুল বলেন, খালেদা জিয়া কাউন্সিলে যে বক্তব্য দিয়েছেন তা সবার সঙ্গে আলাপ আলোচনা করে পরবর্তীতে চূড়ান্ত করা হবে।

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অতি অল্প সময়ের মধ্যে দলটির নতুন কমিটি ঘোষণা করবেন।

দলের ষষ্ঠ কাউন্সিলে দেয়া বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বক্তব্য আওয়ামী লীগ বিকৃত করে জাতিকে বিভ্রান্ত করছে বলে অভিযোগ করেছেন দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

খালেদা জিয়ার বক্তব্য উল্লেখ করে তিনি বলেন, ‘প্রতিহিংসার রাজনীতি ধ্বংস করে দিচ্ছে, আমরা কি বেরিয়ে আসতে পারিনা’ তিনি এমন বক্তব্য দিয়েছিলেন।

‘নির্বাচনে অংশ নেবেন তবে হাসিনার অধীনে নির্বাচন হবে না’ খালেদা জিয়ার বক্তব্য এমন ছিল। কিন্তু তার বক্তব্যের ভুল ব্যাখা দিয়ে অপপ্রচার করা হচ্ছে বলে দাবি করেন ফখরুল।

তিনি বলেন, রাজনীতি সুষ্ঠু ধারায় ফিরিয়ে আনার আহ্বানে সাড়া না দিয়ে বিতর্ক সৃষ্টির চেষ্টা করা হচ্ছে। সরকারের মন্ত্রী এমপিদের এমন অপপ্রচার থেকে বিরত থাকার আহ্বান জানান ফখরুল।

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব অভিযোগ করে বলেন, সরকারের এমপি মন্ত্রীরা সব সময় বিষেদাগার করছেন। প্রতিহিংসা থেকে রাজনৈতিক পরিবেশ বিনষ্ট করতে এমন বক্তব্য দিচ্ছেন।

প্রতিহিংসা পরায়ন না হয়ে খালেদা জিয়ার বক্তব্য গ্রহণ করে বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে আলাপ আলোচনা করে সংকট সমাধানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানান ফখরুল।

কাউন্সিল পূর্ববর্তী ও পরবর্তী অনুষ্ঠান সুন্দরভাবে প্রচার করায় গণমাধ্যম কর্মীদেরকে আনুষ্ঠানিকভাবে ধন্যবাদ জানান তিনি। গণমাধ্যমের রিপোর্ট সম্মেলনকে উপকৃত করেছে বলেও মনে করেন ফখরুল।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, অর্থ বিষয়ক সম্পাদক আবদুস সালাম, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন প্রমূখ।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত