টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে স্বাধীনতা স্মারক পাচ্ছেন ৬ জন

চট্টগ্রাম, ২০ মার্চ (সিটিজি টাইমস) :: মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা সংগ্রামে বিরল অবদানের জন্য মহান স্বাধীনতা দিবসে ছয় বিশিষ্ট নাগরিককে স্বাধীনতা স্মারক দিবে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)।

রোববার (২০ মার্চ) বিকেলে সিটি মেয়রের দপ্তরে চসিক’র শিক্ষা ও স্বাস্থ্য বিষয়ক স্থায়ী কমিটির সভায় ৬ জন বিশিষ্ট নাগরিককে স্বাধীনতা স্মারক সম্মাননা পদক প্রদানের সিদ্ধান্ত গৃহিত হয়েছে।

তারা হলেন স্বাধীনতা সংগ্রামে অবদান রাখায় ডা. মোহাম্মদ ছৈয়দুর রহমান চৌধুরী, চিকিৎসায় ডা. মোহাম্মদ আইয়ুব আলী (মরণোত্তর), সমাজ সেবায় আবদুল হাকিম কন্ট্রাক্টর (মরণোত্তর), সাংবাদিকতায় নাসিরুদ্দিন চৌধুরী, শিক্ষায় প্রফেসর ড. গাজী সালেহ উদ্দিন এবং ক্রীড়া ক্ষেত্রে বিরল অবদানের জন্য আল্লামা মোহাম্মদ ইকবাল (মরণোত্তর) কে, স্বাধীনতা স্মারক সম্মাননা পদক প্রদান করা হচ্ছে।

সভায় চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন প্রস্তাবিত বিশিষ্ট নাগরিকদের পরিচয় তুলে ধরে বলেন, মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা সংগ্রাম এবং ভাষা আন্দোলনে বিরল অবদানের জন্য ডা. মোহাম্মদ ছৈয়দুর রহমান চৌধুরীকে, চিকিৎসা পেশায় বিরল অবদানের জন্য ডা. মোহাম্মদ আইয়ুব আলী (মরণোত্তর) কে, সমাজ সেবায় বিরল অবদানের জন্য আবদুল হাকিম কন্ট্রাক্টর (মরণোত্তর) কে, সাংবাদিকতায় বিরল অবদানের জন্য নাসিরুদ্দিন চৌধুরীকে, শিক্ষা ক্ষেত্রে বিরল অবদানের জন্য প্রফেসর ড. গাজী সালেহ উদ্দিনকে এবং ক্রীড়া ক্ষেত্রে বিরল অবদানের জন্য মোহাম্মদ ইকবাল (মরণোত্তর) কে স্বাধীনতা স্মারক সম্মাননা পদক প্রদান করা হচ্ছে।এ ধারা আগামীতেও অব্যাহত রাখা হবে।

এ সভায় প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মোহাম্মদ শফিউল আলম, কমিটির সদস্য মো. গিয়াস উদ্দিন, হাসান মুরাদ বিপ্লব, মাজহারুল ইসলাম চৌধুরী, হারুন উর রশিদ, হাবিবুল হক, মিসেস সৈয়দা কাশপিয়া নাহরিন দিশা, মিসেস ফারহানা জাবেদ, প্রধান শিক্ষা কর্মকর্তা মিসেস নাজিয়া শিরিন, প্রধান রাজস্ব কর্মকর্তা মো.মঞ্জুরুল ইসলাম সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত