টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ইউপি নির্বাচনঃ মানিকছড়িতে আ’লীগ-বিএনপি’র একক প্রার্থী

আবদুল মান্নান
মানিকছড়ি প্রতিনিধি 

চট্টগ্রাম, ২০ মার্চ (সিটিজি টাইমস) ::  মানিকছড়িতে ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় একক প্রার্থী চুড়ান্ত করেছে আ’লীগ ও বিএনপি। অঘোষিতভাবে সদস্য পদে ও একক প্রার্থী দেওয়া হচ্ছে বলে দলীয় সূত্র নিশ্চিত করেছে।

উপজেলা আ’লীগ ও বিএনপি’র দলীয় সূত্র মতে, উপজেলার চারটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় প্রতীকে এবারই প্রথম নির্বাচন হতে যাচ্ছে। ফলে দল প্রতিটি ইউপিতে শক্তিশালী মনোনয়নে তৃণমূলের নেতা-কর্মীদের মতামত নিয়ে প্রার্থী চুড়ান্ত করেছে। সদস্য পদেও একক প্রার্থী ঘোষণা চুড়ান্ত পর্যায়ে রয়েছে। উপজেলা সদরস্থ ১নং মানিকছড়ি ইউপিতে তৃণমূলে ভোটে প্রার্থী নির্বাচিত হয়েছেন আ’লীগের সহ-সভাপতি ও বিশিষ্ট ঠিকাদার মো. শফিকুর রহমান ফারুক, ২ নং বাটনাতলী ইউপিতে মনোনিত হয়েছেন বর্তমান চেয়ারম্যান ও দলের সহ-সভাপতি মো. শহীদুল ইসলাম মোহন, ৩ নং যোগ্যাছোলা ইউপি’র বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আ’লীগেরা সভাপতি মো. জয়নাল আবেদীন এবার নির্বাচন না করায় সেখানে প্রার্থী মনোনয়নে দল সম্ভাব্য প্রার্থীদের মধ্য থেকে অবসরপ্রাপ্ত সেনা সদস্য ক্যজরী মারমাকে মনোনয়ন দিয়েছে দল। আর ৪ নং তিনটহরী ইউপিতে ইউনিয়ন আ’লীগের সভাপতি ও বিশিষ্ঠ ঠিকাদার মো. রফিকুল ইসলাম বাবুলকে মনোনয়ন দেওয়া হয়েছে। ৩৬টি ওয়ার্ডে সম্ভাব্য সদস্য পদ প্রার্থীদের মধ্য থেকে একক প্রার্থী মনোনয়ন শেষ পর্যায়ে রয়েছে ।

অন্যদিকে উপজেলা বিএনপি গত দেড় মাস ধরে তৃণমুলের মতামত নিয়ে চেয়ারম্যান পদে প্রার্থী চুড়ান্ত করেছে। ১ নং মানিকছড়িতে উপজেলা যুবদল সভাপতি ও সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. আবুল কাশেম, ২ নং বাটনাতলী ইউপিতে সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবদল সাধারণ সম্পাদক এম.এ. কাদের, আর ৪ নং তিনটহরী ইউপির বর্তমান চেয়ারম্যান ও উপজেলা বিএনপি’র সভাপতি এম.এ. করিম প্রার্থী না হওয়ায় এখানে যুবদল নেতা ও উদীয়মান তরুণ যুবক মো. জাকির হোসেন সিরাজকে মনোনয়ন দেওয়া হয়েছে। আর ৩ নং যোগ্যাছোলা ইউপিতে দলের প্রার্থী ৩ জন হওয়ায় এ নিয়ে গত দু’মাস স্থানীয় এবং জেলা পর্যায়ে চুলছেঁড়া বিশ্লেষণ শেষে গত ১৯ মার্চ উপজেলা বিএনপি’র সিনিয়র নেতৃবৃন্দ ও জেলা বিএনপি’র সভাপতি ওয়াদুদ ভূঁইয়া জেলা ছাত্রদল সভাপতি মো. কামাল উদ্দীন দিপ্ত’র ছোট ভাই মো. জামাল হোসেন’র দলীয় মনোনয়ন চুড়ান্ত করেছে। বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মো. মজিবুল হক বাহার বিষয়টি নিশ্চিত করেছেন।

আবদুল মান্নান
মানিকছড়ি

মতামত