টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ব্যারিস্টার শাকিলাসহ আসামী ২৮ জনের বিরুদ্ধে চার্জশিট

চট্টগ্রাম, ২০ মার্চ (সিটিজি টাইমস) ::   জঙ্গি সংগঠন ‘শহীদ হামজা ব্রিগেড’র বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনে বাঁশখালী থানায় দায়ের করা মামলায় বিএনপি পন্থী আইনজীবী ব্যারিস্টার শাকিলা ফারজানাসহ ২৮ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দেয়া হয়েছে। এতে সাক্ষী করা হয়েছে ১০২ জনকে।

রোববার দুপুরে বাঁশখালীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের জিআরও শাখায় এ চার্জশিট জমা দেন মামলার তদন্তকারী কর্মকর্তা র‌্যাব-৭ এর এএসপি রুহুল আমীন।

বিষয়টি  জানিয়েছেন র‌্যাব-৭ এর সিইউ লেফটেনেন্ট কর্ণেল মিফতা উদ্দিন আহমেদ।

২০১৫ সালের ২৮ ফেব্রুয়ারি বাঁশখালী সাধনপুর ইউনিয়নের লটমনি পাহাড় থেকে অস্ত্র ও বিস্ফোরক উদ্ধারের ঘটনায় বাঁশখালী থানায় সন্ত্রাস দমন আইনে মামলা করা হয়। মামলাটি তদন্ত করে র‌্যাব-৭। এতে ১০২জনকে সাক্ষী করে ‘শহীদ হামজা ব্রিগেডের’ ২৮ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় র‌্যাব। রোববার র‌্যাব-৭ এর একজন কর্মকর্তা অভিযোগপত্রটি জমা দেন।

র‌্যাব-৭ চট্টগ্রামের অধিনায়ক লে. কর্নেল মিফতাহ উদ্দিন আহমেদ বলেন, সন্ত্রাস দমন আইনে করা মামলা অভিযোগপত্র দেওয়ার আগে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি প্রয়োজন হয়। মন্ত্রণালয় থেকে অনুমোদন পাওয়ার পর অভিযোগপত্রটি আদালতে পাঠানো হয়েছে।

তিনি বলেন, অভিযোগপত্রে ব্যারিস্টার শাকিলা ফারজানা, দুই আইনজীবীসহ ‘শহীদ হামজা ব্রিগেডের’ ২৮জনকে আসামী করা হয়েছে। এরমধ্যে ব্যারিস্টার শাকিলা ফারজানাসহ ২১জন কারাগারে আছেন।

মতামত