টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ফটিকছড়িতে ইউপি নির্বাচন: ১৫ ইউনিয়নে নৌকার একক প্রার্থী !

মীর মাহফুজ আনাম
ফটিকছড়ি থেকে

চট্টগ্রাম, ১৯ মার্চ (সিটিজি টাইমস) :: আসন্ন ইউপি নির্বাচনে ফটিকছড়ি উপজেলার জাফতনগর ও ভূজপুর ইউনিয়নে আ.লীগের একক প্রার্থীর নাম ঘোষণা করেছে দলের কেন্দ্র থেকে। আজ (শনিবার) বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক সোলাইমান বি.কম। তিনি জানান, জাফতনগর ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আব্দুল হালিমকে মনোনিত করেছে দলের কেন্দ্রীয় কমান্ড। অপরদিকে ভূজপুর ইউনিয়ন আ.লীগের সভাপতি ও সাবেক ইউপি সদস্য ইব্রাহীম তালুকদারকে নৌকার একক প্রার্থী নির্ধারণ করা হয়েছে। উলে­খ্য যে, ১৫ টি ইউনিয়নে অনুষ্ঠিতব্য নির্বাচনে ১৩ টি ইউনিয়নে তৃণমূল থেকে একক প্রার্থীর নাম নির্বাচিত করে পাঠানো সম্ভব হলেও ভূজপুর ও জাফতনগরে দলের মধ্যে জটিলতার কারণে একক প্রার্থী নির্বাচিত করা সম্ভবপর হয়নি। এই দু‘টি ইউনিয়নে একাধিক প্রার্থী ছিলেন। এছাড়া বাকী ১৩ ইউনিয়নে দলের তৃণমূল নেতাদের ভোটে নির্বাচিত প্রার্থীদের দলের কেন্দ্র থেকে চুড়ান্ত অনুমোধন দিয়েছে।

উপজেলার অনুষ্ঠিতব্য মোট ১৫ টি ইউনিয়নের আ.লীগ মনোনিত নৌকার একক প্রার্থীরা হলেন,‘ তাঁরা হলেন, বাগানবাজারে- মো. রুস্তম আলী, দাঁতমারায়-জানে আলম, নারায়নহাটে- মো.হারুন, ভূজপুরে ইব্রাহীম তালুকদার, হারুয়ালছড়িতে- জুলফিকার আলী ভূট্টু, পাইন্দং এ- শাহ আলম সিকদার, সুন্দরপুরে- অধ্যক্ষ রেজাউল করিম, কাঞ্চন নগরে- দিদারুল আলম, লেলাংয়ে- সরোয়ার উদ্দিন চৌধুরী শাহীন, রোসাংগিরীতে-সোয়াইব আল সালেহীন, সমিতিরহাটে-হারুন অর রশিদ(ইমন), বখতপুরে-এম. সোলাইমান বি.কম, ধর্মপুরে- মোহাম্মদ কাইয়ুম, জাফতনগরে আব্দুল হালিম, আব্দুল­াহপুরে- হোসেন আলী।

উলে­খ্য, সীমানা জটিলতায় নানুপুর, সুয়াবিল ও নাজিরহাট পৌরসভা গঠিত হওয়ায় দৌলতপুরে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে না। তৃতীয় দফায় ফটিকছড়িতে ২৩ এপ্রিল ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। তফসিল অনুযায়ী নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার কাছে চেয়ারম্যান ও সদস্য প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ২৭ মার্চ। মনোনয়নপত্র বাছাই হবে ২৯ মার্চ ও ৩০ মার্চ। প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ৬ এপ্রিল। এবং প্রতীক বরাদ্দ ৭ এপ্রিল।

মতামত