টক অব দ্য চট্টগ্রাম
Ad2

নগরীতে পাম অয়েল-চকলেট পাউডার মিশিয়ে চকলেট আইসক্রীম!

mচট্টগ্রাম, ১৯ মার্চ (সিটিজি টাইমস) :: আইসক্রীম বানানোর কোন লাইসেন্স নাই। কোনো ধরনের হিসেব ছাড়া ঘনচিনি, সাইট্রিক এসিড আর সবুজ রং দিয়ে বানানো হচ্ছে চোখের আন্দাজে দিয়ে পাচঁ টাকা দামের আইসক্রীম। পাম অয়েলের সাথে চকলেট পাউডার মিশিয়ে বানানো প্রলেপ দিয়ে তৈরী হচ্ছে চকলেট আইসক্রীম।

নগরীর চান্দগাঁও থানার বহদ্দারহাট পুকুরের পূর্ব পাড়ে সুমাইয়া আইসবারে অভিযান চালিয়ে আইসক্রীম তৈরীর কোন লাইসেন্স না থাকা, বিভিন্ন ক্ষতিক্ষারক রং, ঘনচিনি ও স্যারাকিন দিয়ে আইসক্রীম বানানোর দায়ে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। শনিবার (১৯ মার্চ) সকাল সাড়ে ১১ টার দিকে এ অভিযান পরিচালনা করেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমীন।এ সময় ৪ হাজার বানানো আইসক্রীম ও আইসক্রীম বানানোর ১০ হাজার টাকার ক্ষতিকর মালামাল জব্দ করে ধ্বংস করা হয়েছে।

ম্যাজিস্ট্রেট রুহুল আমীন জানান, বহদ্দারহাট পুকর পাড় এলাকার সুমাইয়া আইসবারে অভিযান চালালে মালিক ফাইজুল ইসলাম জানান তিনি আগে আইসক্রীম বিক্রি করতেন। আইসক্রীম বিক্রির অভিজ্ঞতা নিয়ে আইসক্রীম বানাচ্ছেন তিনি। ঘনচিনি আর সাইট্রিক এসিড কোন প্রকার কেমিস্ট্রের পরামর্শ না নিয়ে আইসক্রীম বানানোর দায়ে সুমাইয়া আইসবারকে ২০ হাজার টাকা জরিমানা ও কারখানা সিলগালা করা হয়েছে।

মতামত