টক অব দ্য চট্টগ্রাম
Ad2

কারিগরি শিক্ষা অধিদপ্তরে জনবল নিবে ২১০ পদে

চট্টগ্রাম, ১৯ মার্চ (সিটিজি টাইমস) :: বাংলাদেশ কারিগরি শিক্ষা অধিদপ্তর বিভিন্ন পদে লোক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। শুরু হয়েছে আবেদন প্রক্রিয়া। চলবে ৩১ মার্চ পর্যন্ত। চলুন, জেনে নিই বিস্তারিত-

যেসব পদে নিয়োগ

কম্পিউটার টেকনিশিয়ান পদে ১ জন, এস্টিমেটর ১ জন, ড্রাফটসম্যান ৩ জন, ডিজাইনার ১ জন, সাঁটলিপিকার কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক ৫ জন, উচ্চমান সহকারী ৭ জন, হিসাবরক্ষক ৮ জন, কোষাধ্যক্ষ ৭ জন, লাইব্রেরিয়ান ১০ জন, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক ২৫ জন, হিসাব সহকারী ১০ জন, হিসাব সহকারী কাম কোষাধ্যক্ষ ২ জন, কোষাধ্যক্ষ ১ জন, সহকারী লাইব্রেরিয়ান কাম ক্যাটালগার ৭ জন, ল্যাবরেটরি সহকারী ৭ জন, ড্রাইভার ৯ জন, বুক শর্টার ৮ জন, অফিস সহায়ক ৫০ জন, মালী ৫ জন, গার্ডেনার ৩ জন, ওয়ার্কশপ খালাসি ৩ জন, নিরাপত্তা প্রহরী ১১ জন, বার্তাবাহক ১ জন ও পরিচ্ছন্নতা কর্মী পদে ১৭ জন নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

কম্পিউটার টেকনিশিয়ান পদে আবেদনের জন্য কম্পিউটার ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা থাকতে হবে। এস্টিমেটর ও ড্রাফটসম্যান পদের জন্য থাকতে হবে সংশ্লিষ্ট বিষয়ে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ডিগ্রি। এসব পদে বেতন ১৬,০০০-৩৮,৬৪০ টাকা। ডিজাইনার পদের জন্য থাকতে হবে ডিপ্লোমা ইন কমার্শিয়াল আর্টস ডিগ্রি। সাঁটলিপিকার কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে আবেদনের জন্য থাকা চাই স্নাতক ডিগ্রি। এ দুটি পদে বেতন ১১,০০০-২৬,৫৯০ টাকা। হিসাব সহকারী কাম কোষাধ্যক্ষ ও কোষাধ্যক্ষ পদে যোগ্যতা বাণিজ্য বা ব্যবসায় ব্যবস্থাপনায় এইচএসসি অথবা ডিপ্লোমা ইন কমার্স ডিগ্রি। সহকারী লাইব্রেরিয়ান কাম ক্যাটালগার পদে যোগ্যতা এইচএসসি ও লাইব্রেরি সায়েন্স সার্টিফিকেট। এসব পদে বেতন ৯,৩০০-২২,৪৯০ টাকা। ল্যাবরেটরি সহকারী পদের জন্য বিজ্ঞান বিভাগে এইচএসসি ও এক বছরের অভিজ্ঞতা অথবা সংশ্লিষ্ট ট্রেডে এইচএসসি ভোকেশনাল অথবা এসএসসি ভোকেশনাল বা দাখিল ভোকেশনালসহ ২ বছরের অভিজ্ঞতা অথবা এসএসসিসহ ২ বছর মেয়াদি ট্রেড সার্টিফিকেট অথবা বিজ্ঞান বিভাগে এসএসসি ও ৩ বছরের অভিজ্ঞতা থাকা লাগবে। এসব পদে বেতন ১১,০০০-২৬,৫৯০ টাকা। ড্রাইভার পদের জন্য এসএসসি ও বৈধ লাইসেন্সসহ ৩ বছরের অভিজ্ঞতা; বেতন হেভি লাইসেন্সধারীদের ৯,৭০০-২৩,৪৯০ টাকা। ল্যাবরেটরি বেয়ারার পদের জন্য থাকতে হবে বিজ্ঞান বিভাগে এসএসসি অথবা এসএসসি ভোকেশনাল ডিগ্রি। বেতন ৮,৫০০-২০,৫৭০ টাকা। বুক শর্টার, অফিস সহায়ক, মালী, গার্ডেনার, নিরাপত্তা প্রহরী, বার্তাবাহক ও ওয়ার্কশপ খালাসি পদের জন্য এসএসসি; পরিচ্ছন্নতা কর্মী পদের ক্ষেত্রে অষ্টম শ্রেণী পাস হতে হবে। এসব পদে বেতন ৮,২৫০-২০,০১০ টাকা।

আবেদন

অনলাইনে dte.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইনে আবেদনের ৭২ ঘণ্টার মধ্যে টেলিটকের মাধ্যমে পরীক্ষার ফি জমা দিতে হবে।

মতামত