টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে বঙ্গবন্ধুর জন্মদিনে নানা আয়োজন

CTG-Newsচট্টগ্রাম, ১৭ মার্চ (সিটিজি টাইমস) :: গভীর শ্রদ্ধা ও ভালোবাসায় নানা কর্মসূচির মধ্য দিয়ে বন্দরনগরী চট্টগ্রামে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন করা হচ্ছে।

বৃহস্পতিবার সকাল থেকে সরকারি ও বেসরকারি উদ্যোগে বঙ্গবন্ধুর জন্মদিন পালন করা হচ্ছে। সরকারিভাবে বঙ্গবন্ধুর জন্মদিন পালনের অংশ হিসেবে সকালে চট্টগ্রাম শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিভাগীয় কমিশনার মো. রহুল আমিন। এর পর চট্টগ্রাম জেলা প্রশাসনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন। এ ছাড়া চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার আব্দুল জলিল মন্ডলের নেতৃত্বে নগর পুলিশ, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো.শফিকুল ইসলাম এবং জেলা পুলিশ সুপার একেএম হাফিজ আক্তার বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

পরে শিল্পকলা একাডেমি প্রাঙ্গণ থেকে জেলা প্রশাসনের উদ্যোগে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিতে বিভিন্ন শিশু সংগঠন, সরকারি-বেসরকারি সংস্থা ও সাধারণ মানুষ এবং স্কুল কলেজের ছাত্রছাত্রীরা অংশ নেয়। র‌্যালিটি নগরীর গুরুত্বপূর্ণ এলাকা প্রদক্ষিণ শেষে পুনরায় শিল্পকলা একাডেমীতে গিয়ে শেষ হয়।

সরকারি এসব কর্মসূচির বাইরে নগরীর দারুল ফজল মার্কেটে নগর আওয়ামী লীগের কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান আওয়ামী লীগ ও এর সহযোগী বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে নগরীর শহীদ মিনার প্রাঙ্গণে আওয়ামী লীগের উদ্যোগে শিশু-কিশোর সমাবেশের আয়োজন করা হয়েছে। সমাবেশে নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন উপস্থিত থাকবেন।

মতামত