টক অব দ্য চট্টগ্রাম
Ad2

আইআইইউসি আইন বিভাগের ১৯ তম ব্যাচের বিদায়  সংবর্ধনা অনুষ্ঠিত

রায়হান ওয়াজেদ চৌধুরী
IMG_3989চট্টগ্রাম, ১৬ মার্চ (সিটিজি টাইমস) :দেশের বৃহত্তম বেসরকারি বিশ্ববিদ্যালয় ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি চিটাগাং (আইআইইউসি)  আইন বিভাগের ১৯ তম ব্যাচের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিশ্ববিদ্যালয় আইন অনুষদ ভবনের ৪০২ নং কক্ষে  ল’ ক্লাব এই বিদায় সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে।
আইন বিভাগের প্রভাষক এ্যাড. মহিউদ্দিন মহিমের সঞ্চালনায় উক্ত বিদায়  সংবর্ধনা অনুষ্ঠনে প্রধান অথিতি হিসেবে  বক্তব্য রাখেন চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় আইন বিভাগের সাবেক ডীন ও আইআইইউসি আইন বিভাগের বর্তমান কো-অর্ডিনেটর প্রফেসর মোরশেদ মাহমুদ খান। তিনিঁ বলেন, ” তোমরা যে আশা-স্বপ্ন নিয়ে এই বিশ্ববিলয়ের আইন বিভাগে ভর্তি হয়েছিলে আশা করি তোমাদের স্বপ্ন পূরণে আমাদের সহযোগিতার কোনো কমতি ছিল না। তবে স্বপ্ন পূরণের জন্য সবচেয়ে বেশি প্রয়োজন ছিল নিজ প্রচেষ্টা , অধ্যাবসায় ও সময়ের সঠিক ব্যবহার। আমার বিশ্বাস ভবিষ্যৎ জীবনে তোমরা এসব মেনেই আপন লক্ষ্যে পৌঁছেতে সক্ষম হবে। “
সভাপতি হিসেবে বক্তব্য রাখেন প্রফেসর বদিউর রহমান, বিশেষ অথিতি হিসেবে বক্তব্য রাখেন আইআইইউসি আইন বিভাগের প্রভাষক  মহাবুব হোসেন,  সহকারী অধ্যাপক এ্যাড.আব্দুল মালেক, এ্যাড.মিজানুর রহমান,  এ্যাড মনজুর হোসেন পাটওয়ারী , কাজী এরশাদুল হক এবং বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সদস্য ও আইন বিভাগের প্রধান সাইদুল ইসলাম।
বক্তাগন বিদায়ী ছাত্রদের উদ্দেশ্যে ভবিষ্যৎ জীবনের বিভিন্ন পাথেয় ও দিক-নির্দেশনামূলক পরামর্শ প্রদান করেন। পাশাপাশি সৃষ্টিকর্তার নিকট  ছাত্রদের  সুন্দর ও উজ্জল ভবিষ্যৎ কামনা করেন।
বিদায়ী ছাত্রদের পক্ষ হতে বক্তব্য রাখেন মিজানুর রহমান, মাইদুল ইসলাম ফাহাদ,খাইরুল বাশার, হাসনাত কবির ফাহিম,  আনোয়ার হোসেন, শরীফ উদ্দীন এবং রায়হান ওয়াজেদ চোধুরী।
বিদায়ী ছাত্ররা বিশ্ববিদ্যালয় জীবনের নানা  স্বৃতি চারন করে বক্তব্য রাখেন। এরপর আইআইইউসি আইন বিভাগের নিজস্ব লাইব্রেরীর জন্য  বিদায়ী শিক্ষার্থীদের পক্ষ হতে উপহার স্বরুপ বেশকিছু বই বিভাগীয় প্রধান জনাব সাইদুল ইসলামের হাতে তুলে দেওয়া হয়।
সবশেষে ল’ক্লাবের পক্ষ হতে বিদায়ী শিক্ষার্থীদেরকে ক্রেস্ট  প্রদান করা হয়।

মতামত