টক অব দ্য চট্টগ্রাম
Ad2

বাংলাদেশই ফেভারিট

চট্টগ্রাম, ১৬ মার্চ (সিটিজি টাইমস) ::  ইতিহাস যাই বলুক, বর্তমান কিন্তু কথা বলছে বাংলাদেশের হয়ে। পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ পাঁচটি ম্যাচে জয়ী দলের নাম বাংলাদেশ। তাই ইডেনে আজ মাঠে নামার আগে মাশরাফি যতই ফেভারিট-বলটা পাকিস্তানের দিকে ঠেলে দিতে চান না কেন, আফ্রিদিরা ঠিকই জানে আজ মানসিকভাবে এগিয়ে বাঙালিরাই।

বেলা সাড়ে তিনটায় ইডেন গার্ডেনে মুখোমুখি হবে দুই দল।

বাংলাদেশ-পাকিস্তান টি-টোয়েন্টি ম্যাচ এখন পর্যন্ত হয়েছে ৯টি। সাতটিতেই জয়ী পাকিস্তান। ইতিহাসের এই হিসাব-নিকাশ ধোপে টেকার কথা নয়, অন্তত বর্তমানের কাছে। বাংলাদেশের দুটি জয়ই যে এসেছে পর পর, দুই দলের সর্বশেষ দুই সাক্ষাতে। গত বছরের এপ্রিলের হোম সিরিজে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচটি জেতার পর বাংলাদেশ দল পাকিস্তানকে হারিয়েছে এ মাসের ২ তারিখে এশিয়া কাপের ম্যাচেও।

পাকিস্তান দলের ভেতরের অবস্থাও অতটা ভালো নয়। আফ্রিদিকে নিয়ে দলীয় কোন্দল মাথাচাড়া দিয়ে উঠবে উঠবে করছে। আফ্রিদিও বোর্ড কর্তাদের তোপের মুখে। গুরুত্বপূর্ণ সময়ে নিজে দায়িত্ব নিতে গড়িমসি করছেন। সতীর্থর কাঁধে দায়িত্ব দিয়ে পিঠে হাত বুলাচ্ছেন। নিজে যখন অ্যাকশনে আসছেন হয় মার খাচ্ছেন, না হয় তাড়াতাড়ি সাজঘরে ফিরছেন। বোলারদের মধ্যে এক আমির ছাড়া তেমন কেউ ফর্মে নেই।

বাংলাদেশ দলের অবস্থা ঠিক এর উল্টো। অস্বস্তি বলতে সানি-তাসকিনের বোলিং অ্যাকশনের ফলাফলের অপেক্ষা। আজ-কাল সেটা হাতে চলে আসার কথা। মাশরাফি দলকে আগলে রাখছেন এক বুক ভালোবাসা দিয়ে। তামিম, সাব্বির, রিয়াদ আছেন স্বপ্নের মতো ফর্মে। সাকিব শেষ ম্যাচে ফেরার ইঙ্গিত দিয়েছেন। আল-আমিনের পেস সামলানো যে কারো জন্য হুমকি। তাসকিন মুখিয়ে আছেন ‘মরণকামড়’ দিতে। মুস্তাফিজ খেললে ‘সোনায় সোহাগা’। পাত্তা পাওয়ার কথা নয় পাকিস্তানের।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত