টক অব দ্য চট্টগ্রাম
Ad2

শান্তি বিঘ্নিত করতে পাকিস্তান ষড়যন্ত্র করে যাচ্ছে : চট্টগ্রামে নৌমন্ত্রী

চট্টগ্রাম, ১৫ মার্চ (সিটিজি টাইমস) :: পাকিস্তান এখনও বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছে বলে অভিযোগ করে নৌমন্ত্রী শাজাহান খান  বলেন, পাকিস্তান যেভাবে ১৯৫২ ও ১৯৭১ সালে আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করেছিল। এখনও ঠিক একইভাবে তারা বাংলাদেশের শান্তি বিঘ্নিত করতে ষড়যন্ত্র করে যাচ্ছে। বাংলাদেশকে অস্থির করতে নানা ধরনের পায়তারা করছে।

মঙ্গলবার চট্টগ্রাম বন্দরের এনসিটি-১ ইয়ার্ডে ভারত-বাংলাদেশ কোস্টাল শিপিং চুক্তির আওতায় প্রথম পণ্যবাহী জাহাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেওয়ার সময় এ অভিযোগ করেন মন্ত্রী।

 নৌমন্ত্রী বলেন,বাংলাদেশ স্বাধীন হওয়ার পর স্টেট ব্যাংক অব পাকিস্তানের ঢাকা শাখা থেকে তারা ৩৫ হাজার কোটি টাকা নিয়ে গেছে, যা বাংলাদেশের সম্পদ। এ অর্থ ফিরিয়ে আনার দাবি জানান তিনি।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করে তারা বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতিকে হুমকিতে ফেলতে চেয়েছিল। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধেও তারা ষড়যন্ত্র করে যাচ্ছে। যতই ষড়যন্ত্র করুক না কেন বাংলাদেশ জঙ্গিবাদ ও সন্ত্রাসের কাছে কখনো মাথা নত করবে না।

আজকের দিনটিকে ঐতিহাসিক দিন আখ্যায়ত করে তিনি বলেন, ২০১৫ সালে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের সময় কোস্টাল শিপিং সহ তিনটি চুক্তি স্বাক্ষরিত হয়। সেই চুক্তির আওতায় প্রথম পণ্যবাহী জাহাজ চট্টগ্রাম থেকে যাত্রা করছে।

বন্দর চেয়ারম্যান কমডোর জুলফিকার আজিজের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সংসদ সদস্য নজরুল ইসলাম চৌধুরী, নৌ মন্ত্রণালয়ের সচিব অশোক মাধব রায়, চট্টগ্রামস্থ ভারতীয় সহকারী হাইকমিশনের প্রথম সেক্রেটারি রাকেশ রমন, ভারতের কৃষ্ণপাটনাম বন্দরের প্রতিনিধি রবিরাম প্রসাদ, জাহাজটি পরিবহনের দায়িত্বে নিয়োজিত প্রতিষ্ঠান নিপা পরিবহনের প্রধান নির্বাহী কর্মকর্তা সিরাজুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে সংসদ সদস্য এমএ লতিফ ও ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শৃংলা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা থাকলেও তারা আসেননি। অন্যদিকে মাদারীপুর-১ আসনের সংসদ সদস্য নুর-ই-আলম চৌধুরী বিশেষ অতিথি হিসিবে উপস্থিত থাকলেও তাঁর বক্তব্য দেওয়ার আগে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত