টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সুপার টেনে যাদের সাথে লড়বে বাংলাদেশ

চট্টগ্রাম, ১৪ মার্চ (সিটিজি টাইমস) ::  শুরুটা নেদারল্যান্ডসের বিপক্ষে জয় দিয়ে শুরু করলেও, পরের ম্যাচে বৃষ্টির কাছে পরাজিত হয় তামিম-সাকিবরা। আয়ারল্যান্ডের বিপক্ষে বৃষ্টির কারণে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ২০ ওভারের ম্যাচ গিয়ে দাঁড়ায় ১২ ওভারে। কিন্তু তাতেও বিধি বাম, আট ওভারে বাংলাদেশ ব্যাট করতে না করতেই আবারো শুরু হয় বৃষ্টি। শেষপর্যন্ত ম্যাচ বাতিল করতে বাধ্য হন আম্পায়াররা। ফলে পয়েন্ট ভাগাভাগি হলে, মূল পর্বে যাওয়ার অপেক্ষা বাড়ে বাংলাদেশের।

রোববার ওমানের বিপক্ষে ‘অলিখিত ফাইনাল’ ম্যাচেও হানা দেয় বেরসিক বৃষ্টি। তবে বৃষ্টি বিঘ্নিত এই ম্যাচে ওমানকে ডার্কওয়ার্থ লুইস পদ্ধতিতে ৫৪ রানের বড় ব্যবধানে হারিয়ে মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করে বাংলাদেশ। ১৫ মার্চ মঙ্গলবার স্বাগতিক ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে পর্দা উঠবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ষষ্ঠ আসরের মূল পর্বের। গ্রুপ দুই’য়ে পড়েছে বাংলাদেশ।

মূল পর্বে গ্রুপ দুই’য়ে বাংলাদেশের সঙ্গী ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড। বাংলাদেশের প্রথম খেলা ১৬ মার্চ বুধবার পাকিস্তানের সাথে কলকাতার ইডেন গার্ডেনে। দ্বিতীয় ম্যাচে ২১ মার্চ ব্যাঙ্গালুরুতে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে মাশরাফি বাহিনী। তৃতীয় ম্যাচে ২৩ মার্চ স্বাগতিক ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। ভেন্যু সেই ব্যাঙ্গালুরু। আর সবশেষ ম্যাচে ২৬ মার্চ কলকাতায় নিউজিল্যান্ডের মুখোমুখি হবে মাশরাফি বাহিনী।

সুপারটেন এর প্রতি গ্রুপ থেকে দুটি করে দল সেমিফাইনাল খেলবে। ৩ এপিল ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে টি-টোয়েন্টি বিশ্বকাপের ষষ্ঠ আসরের।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত