টক অব দ্য চট্টগ্রাম
Ad2

তাহলে কি এবারের চ্যাম্পিয়ন বাংলাদেশ!

Tamimচট্টগ্রাম, ১৪ মার্চ (সিটিজি টাইমস) :: টি-টোয়েন্টি বিশ্বকাপে ঘটন-অঘটনের শেষ নেই। আর এর মধ্যে রয়েছে নানা নাটকীয়তা। প্রতিটি বিশ্বকাপে একের পর এক চমক অপেক্ষা করে ক্রীড়াপ্রমীদের জন্য। তবে এবারের চমকটা হতে পারে একটু ভিন্ন আঙ্গীকের।

কারণ ২০০৯ টি-টুয়েন্টি বিশ্বকাপ থেকে হিসেব করলে দেখা যায়, আগের বারের আয়োজক দেশ পরবর্তীবার চ্যাম্পিয়ন হয়েছে। আর এমনটা হলে সুসংবাদ অপেক্ষা করছে বাংলাদেশের জন্য।

পরিসংখ্যানে দেখা যায়, ২০০৯ সালে ইংল্যান্ড ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক দেশ। সেবার সফল হতে না পরলেও ২০১০ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয় দলটি। ২০১০ সালে ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক দেশ হলেও ব্যাট-বলে জ্বলে উঠতে পারেনি। তবে ২০১২ সালে বিশ্বকাপের আসরে চ্যাম্পিয়ন হয় তারা।

২০১২ সালে টি-টুয়েন্টি বিশ্বকাপের আয়োজক দেশ ছিল শ্রীলঙ্কা। নিজেদের ধারাবাহিক পারফরমেন্সের অভাবে ঘরের মাঠে সেই বিশ্বকাপ হাতছাড়া হয় তাদের। তবে ২০১৪ সালে বাংলাদেশে অনুষ্ঠিত বিশ্বকাপে নিজেদের সক্ষমতার পরিচয় দিয়ে চ্যাম্পিয়ন হয় তারা।

২০০৯ থেকে ২০১৪ বিশ্বকাপের বিশ্বকাপের এমন সব ইতিহাস বেশ সুখবার্তা দিচ্ছে বাংলাদেশের ক্রীড়াপ্রমীদের জন্য। সবার মনে একটাই প্রশ্ন তাহলে কি এবারের চ্যাম্পিয়ন গত বিশ্বকাপের আয়োজক বাংলাদেশ।

এদিকে বাছাই পর্বে তামিম-সাকিবদের ব্যাট ও বল হাতে জ্বলে উঠে মূল পর্বে জায়গা করে নিয়েছে টাইগাররা। শুরু থেকেই প্রতিপক্ষকে নাস্তানাবুদ করে নিজেদের সক্ষমতার পরিচয় দিচ্ছে মাশরাফি বাহিনী। তাই এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন হবার আশা রাখতেই পারে বাংলাদেশ।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত