টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সাদিয়া’স কিচেন, চক মালঞ্চকে জরিমানা

f6f74c87-15c5-450a-bb2c-64fc69a3683dচট্টগ্রাম, ১০ মার্চ (সিটিজি টাইমস) ::: চট্টগ্রাম নগরীর চকবাজার থানা এলাকায় সাদিয়া’স কিচেন, চক মালঞ্চ ও শাহ তৈয়বিয়া হোটেলেকে মোট ৮০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত নোংরা পরিবেশে খাবার সংগ্রহ, পোড়া তেল ব্যবহার, পঁচা নষ্ট সস্ সরবরাহ সহ বিভিন্ন অনিয়মের দায়ে ।

বৃহস্পতিবার (১০ মার্চ) বেলা ১২ টার দিকে জেলা প্রাশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিনের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমীন  বলেন, ‘সাদিয়া’স কিচেন যে শুধু পোড়া তেল বিক্রি করছে তা নয়। প্রতিষ্ঠানটির রান্না ঘরে গিয়ে দেখা যায়- ফ্রিজে কাঁচা মাছ মাংসের সাথে রান্না করা মাছ মাংস ও মসলা এক সাথে সংরক্ষন করা হচ্ছে। এছাড়া প্রতিষ্ঠানটির মেন্যুচার্ট পরীক্ষা করে দেখা গেছে, তারা গ্রাহকদের কাছ থেকে কোল্ড ড্রিংসের দাম নির্ধারিত মূল্যের চেয়ে বেশি রাখছেন। এসব অভিযোগে সাদিয়া’স কিচেনকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।’

তিনি আরো জানান, একই অভিযানে হোটেল চক মালঞ্চে গিয়ে দেখা যায়- ফ্রিজে নোংরাভাবে খাবার সংরক্ষণ করা হচ্ছে। এছাড়াও অনেক দিনের পুরনো সস পাওয়া গেছে মালঞ্চে, যা অস্বাস্থ্যকর ও ক্ষতিকর। এসব অভিযোগে প্রতিষ্ঠানটিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া শাহ তৈয়বিয়া হোটেলে গিয়ে দেখা গেছে রান্নাঘরের পরিবেশ নোংরা ও স্যাতসেতে। এসসময় হোটেলের পরিবেশ উন্নয়নের জন্য এক মাসের সময় বেঁধে দিয়ে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে জানান তিনি।

মতামত