টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সিএমপিতে পুরষ্কার পেলেন ১০০ পুলিশ

চট্টগ্রাম, ১০ মার্চ (সিটিজি টাইমস) ::: চট্টগ্রাম নগরীতে চলতি বছরের ফেব্রুয়ারি মাসে ভাল কাজ করার জন্য ১০০ জন পুলিশ সদস্যকে পুরষ্কার দিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার আবদুল জলিল মন্ডল।

বৃহস্পতিবার (১০ মার্চ) সকাল ১১ দিকে সিএমপি’র সম্মেলন কক্ষে আইনশৃংখলা বাহিনীর মাসিক সাধারণ সভায় এসব কথা জানান তিনি।

এ সভায় সভাপতির বক্তব্যে আবদুল জলিল মন্ডল বলেন, ফেব্রুয়ারি মাসে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ঐকান্তিক প্রচেষ্টার ফলে নগরীর আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ছিল। এই প্রক্রিয়া অব্যাহত রাখার জন্য সকল থানা, ডিবি’সহ সকল ইউনিটকে যৌথভাবে কাজ করতে হবে।

পুলিশ কমিশনার বলেন, পেট্রোল ডিউটি করাকালীন সময়ে আপনারা আইনানুগ ক্ষমতা ব্যবহার করবেন কিন্তু অযথা বাড়াবাড়ি করবেন না। থানার টহল ডিউটি জোরদার করার জন্য এবং পুলিশের বিরুদ্ধে যাতে কোন অভিযোগ না আসে সে ব্যাপারে সকলকে সতর্ক থাকার জন্য নির্দেশ দেন। মাদক দ্রব্যের ব্যবহার নির্মূল করার জন্য সকল স্তরের অফিসারকে আন্তরিকতার সহিত কাজ করার নির্দেশনা প্রদান করেন।

সভায় ফেব্রুয়ারী মাসে ভাল কাজের জন্য ১০০ পুলিশ সদস্য’কে পুরষ্কার প্রদান করা হয়।

পুলিশ কমিশনার নগরীর আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সকল অফিসার’কে নির্দেশ দিয়ে সিএমপি কমিশনার বলেন, ‘ফেব্রুয়ারী মাসে নগরীর আইন-শৃঙ্খলা যেমন পুুলিশের নিয়ন্ত্রণে ছিল তেমনি সারা বছর ধরে নগরবাসীকে একই ধরনের সেবা দিতে নগর পুলিশ বদ্ধপরিকর।’

সভায় ফেব্রুয়ারি মাসে নগরীর সার্বিক আইন-শৃঙ্খলা, অপরাধ সংঘটন ও নিবারণ, মামলা রুজু ও নিষ্পত্তির বিষয়ে পর্যালোচনা করা হয়।

সভায় অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন, অর্থ ও ট্রাফিক) একেএম শহিদুর রহমান, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক উত্তর) মাসুদ-উল-হাসান, উপ-পুলিশ কমিশনার (ডিবি উত্তর-দক্ষিণ) কুসুম দেওয়ান, উপ-পুলিশ কমিশনার (বন্দর) হারুন-উর-রশিদ হাযারী, উপ-পুলিশ কমিশনার (সদর) ফারুক আহমেদ, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মো. কামরুল আমিন, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক বন্দর) মো. সুজায়েত ইসলাম, উপ-পুলিশ কমিশনার (পশ্চিম) সঞ্চয় কুমার কুন্ডু, উপ-পুলিশ কমিশনার (ডিবি বন্দর-পশ্চিম) মো. মোকতার হোসেন, উপ-পুলিশ কমিশনার (সিএসবি) মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন ভূঁইয়া, উপ-পুলিশ কমিশনার (এমটি ও সরবরাহ) হাসান মো. শওকত আলী ও বিভিন্ন থানার অফিসার ইনচার্জ উপস্থিত ছিলেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত