টক অব দ্য চট্টগ্রাম
Ad2

আজ থেকে বিদ্যুতের আলো জ্বলবে ফটিকছড়ির ২ শত ৭৪ পরিবারে

মীর মাহফুজ আনাম
ফটিকছড়ি থেকে 

চট্টগ্রাম, ১০ মার্চ (সিটিজি টাইমস) ::  এখানকার মানুষগুলোর কাছে বিদ্যুৎ সংযোগ ছিল যেন সোনার হরিণ ! স্বপ্ন দেখতেন একদিন সেই সোনার হরিণ এসে তাদের ধরা দেবে। ইউনিয়ন পরিষদ থেকে যখন পৌরসভায় পরিণত হলো, তাদের স্বপ্ন বাস্তবায়নে আরো একাধাপ এগিয়ে এলো। অবশেষে তাদের প্রাণের দাবী পূর্ণ হতে চললো। যে দিনটির জন্য এতো দিন তারা অধির অপেক্ষার প্রহর গুনছিলেন সেই দিনটিই আজ তাদের সামনে এসে হাজির। আজ তাদের যেন খুশির সীমা নেই। বলছিলাম, উপজেলার ফটিকছড়ি পৌরসভাধীন ১ নং রাঙ্গামাটিয়া এলাকার কথা। ওই এলাকার চেইঙ্গার কূল, আদর্শগ্রাম, উত্তর রাঙ্গামাটিয়া, রাবার বাগান, হাজইল্যার টিলা গ্রামে বিদ্যুতের সংযোগ যাচ্ছে আজ সাড়ে ছয় কি.মিটার জুড়ে ২ শত ৭৪ পরিবারে।

যার আজ (বৃহস্পতিবার) বিকেলে আনুষ্ঠানিক উদ্বোধন করবেন সাংসদ সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী।

ওই এলাকার প্রাণের দাবী ছিল বিদ্যুৎ সংযোগ। তাদের দাবী বিগত চার বছরের প্রচেষ্টায় বাস্তবায়নে রুপ দিয়েছেন ফটিকছড়ি পৌর মেয়র ইসমাইল হোসেন।

ওই এলাকার বাসিন্দা মাষ্টার তৌহিদ ও আবু জাফর বলেন,‘ আমাদের এলাকায় আজ ঈদের আনন্দ। আমাদের এলাকাবাসীর প্রাণের দাবী ছিল এই বিদ্যুৎ সংযোগ। আমাদের এ দাবী পূরণ করায় মেয়র ইসমাইল হোসেনের প্রতি অশেষ কৃতজ্ঞতা। সাথে সাথে সাংসদ নজিবুল বশর মাইজভান্ডারীর প্রতিও কৃতজ্ঞতা।’

মেয়র ইসমাইল হোসেন বলেন, ‘দীর্ঘ চার বছর প্রচেষ্টার ফসল এ বিদ্যুৎ সংযোগ। জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের যে উদ্দ্যেগ তারই একটি অংশ ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে দেওয়া। প্রধানমন্ত্রীর স্বপ্ন আমরা বাস্তবায়নে কাজ করে যাচ্ছি।’

বিদ্যুতের নতুন সংযোগ স্থাপন উপলক্ষ্যে আজ(বৃহস্পতিবার) বিকেলে রাঙ্গামাটিয়া আদর্শগ্রাম সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজন করা হয়েছে উদ্বোধনী অনুষ্ঠান। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাংসদ সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী। পৌর মেয়র ইসমাইল হোসেনের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে উপস্থিত থাকবেন উপজেলা চেয়ারম্যান এম. তৌহিদুল আলম বাবু, উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ নজরুল ইসলাম, সাবেক উপজেলা চেয়ারম্যান আফতাব উদ্দিন চৌধুরী , ফটিকছড়ি থানার অফিসার ইনচার্জ মফিজ উদ্দিন, ডিজিএম ফটিকছড়ি মো. নিয়াজ উদ্দিনসহ উপজেলার একাধিক শীর্ষ নেতৃবৃন্দ।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত