টক অব দ্য চট্টগ্রাম
Ad2

প্রধানমন্ত্রীর দৃঢ়সংকল্প না হলে এই বিচার হতো না

চট্টগ্রাম, ০৮  মার্চ (সিটিজি টাইমস) :: অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, আপিল বিভাগে মীর কাসেমের রায় বহাল থাকায় প্রত্যাশিত ফল পেয়েছি।আমরা আগেই আশা করেছিলাম ট্রাইব্যুনাল মীর কাসেম আলীকে মৃত্যুদণ্ড দিয়ে যে রায় দিয়েছে তা আপিল বিভাগেও বহাল থাকবে। সেটাই হয়েছে।প্রত্যাশিত রায় পেয়েছি।

মীর কাসেম আলীর মামলা নিয়ে দুই মন্ত্রীর বক্তব্য সম্পর্কে জানতে চাইলে অ্যাটর্নি জেনারেল বলেন, আদালত তার নিজস্ব গতিতে চলে এবং বাইরে কে কি বললো তা আদালতকে প্রভাবিত করে না।

তবে বাইরে অনেকে ভাব দেখান যে মানবতাবিরোধী অপরাধীদের বিচারে অনেক কিছু করে ফেলছেন।আমি পরিষ্কারভাবে বলতে চাই যে, সরকারের সদিচ্ছা না হলে এই অপরাধের বিচার করা সম্ভব হতো না। বিশেষ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগ্রহ এবং তাঁর দৃঢ়সংকল্প উদ্যোগের ফলে দেশবাসী এই অপরাধীদের বিচার দেখতে পাচ্ছে।এর জন্য যদি কাউকে কৃতিত্ব দিতে হয় সেটা প্রধানমন্ত্রীকে দিতে হবে।মানবতাবিরোধীদের বিচার একটি রাজনৈতিক সিদ্ধান্ত এবং এই সিদ্ধান্ত সংসদে পাস হয়েছে।এবং সে অনুযায়ী বিচার চলছে।

মঙ্গলবার একাত্তরে মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত জামায়াতে ইসলামীর নেতা মীর কাসেম আলীর ফাঁসির দণ্ড বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। এরপর সংবাদ সম্মেলন করে অ্যাটর্নি জেনারেল এ কথা বলেন।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত