টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রাম ওয়াসার চাহিদাপত্র অনলাইনে: ভোগান্তির শেষ, বাঁচবে সময়!

downloadচট্টগ্রাম, ০৮  মার্চ (সিটিজি টাইমস) :: এখন থেকে ঘরে বসেই অনলাইনের মাধ্যমে চাহিদাপত্র (ডিমান্ট নোট) সংগ্রহ করতে পারবেন চট্টগ্রাম ওয়াসার গ্রাহকরা।

এর ফলে লাইসেন্স নবায়নের ক্ষেত্রে গ্রাহকদের ভোগান্তি দূর হবে, বাঁচবে সময়।

চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহ্ মঙ্গলবার সকালে চট্টগ্রাম ওয়াসার গভীর নলকূপের লাইসেন্স সংক্রান্ত সফ্‌টওয়্যার ও গ্রাহকদের এসএমএস সেবার উদ্বোধন  অনুষ্ঠানে এসব তথ্য জানান।

আগে গভীর নলকূপের লাইসেন্স সংক্রান্ত কার্যক্রম ম্যানুয়ালি পরিচালনা করা হতো। ফলে গ্রাহকদের লাইসেন্স নবায়নের জন্য ডিমান্ড নোটসহ প্রয়োজনীয় তথ্যাবলী পেতে অনেক সময় লেগে যেত জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে এ কে এম ফজলুল্লাহ্ বলেন, বর্তমানে গভীর নলকূপ সংক্রান্ত কার্যক্রম পুরোপুরি ডিজিটালাইজড করার ফলে খুব অল্প সময়ের মধ্যে নির্ভূলভাবে ডিমান্ড নোট তৈরি করা সম্ভব হবে। ফলে ডিমান্ড নোট তৈরির জন্য অপেক্ষাজনিত কারণে গ্রাহকদের যে সময় অপচয় হতো তা আর হবে না।’

ওয়াসার বাণিজ্যিক ব্যবস্থাপক বিশ্বজিৎ ভট্টাচার্যের সভাপতিত্বে অনুষ্ঠানে সহকারী ব্যবস্থাপনা পরিচালক (প্রশাসন) গোলাম হোসেন, প্রধান প্রকৌশলী জহুরুল হক সহ ওয়াসার বিভিন্ন স্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন ওয়াসার সিআরও আবদুল্লাহ আল মামুন।

মতামত