টক অব দ্য চট্টগ্রাম
Ad2

৭ মার্চের ভাষণের মাধ্যমে বাঙ্গালীর স্বাধীনতার দ্বার উন্মেচিত হয়েছিল: ফজলে করিম এমপি

এস.এম. ইউসুফ উদ্দিন
রাউজান প্রতিনিধি 

Raozan-mp-picচট্টগ্রাম, ০৭  মার্চ (সিটিজি টাইমস) :: রেলপথ মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি বলেছেন জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৭ মার্চের ভাষণের মাধ্যমে মুক্তি ও স্বাধিনতার যেই ডাক দিয়েছিল তাতো বটে, কিন্তু বিশ্বেও আজ এ ভাষনটি গবেষনা করে একটি ঐতিহাসিক ভাষন বলে আমাদের ধন্য করছে। কারণ এই ভাষণটি পর্যবেক্ষণ করলেই এরই মাধ্যমে বঙ্গবন্ধু বাঙ্গালীর স্বাধিনতার দ্বার উন্মোচিত হয়েছিল। আর এই স্বাধীনতার কারনে বাংলাদেশ এখন বিশ্বের মানচিত্রে এমন পর্যায়ে গেছে তা আপনারা কোন দেশে না গেলে বুঝতে পারবে না। এটিই ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন। তিনি গতকাল সোমবার রাউাজন উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, ওলামালীগ, মহিলা আওয়ামীলীগ, শ্রমিকলীগসহ অঙ্গসংগঠনের উদ্যোগে আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি আরো বলেন বঙ্গবন্ধুর হাতে গড়া আওয়ামীলীগের পক্ষে কাজ করতে হবে। কারন ব্যক্তির চেয়ে দল বড়, তাই আগামি ইউপি নির্বাচনে যেই দলের প্রার্থী হবে তার পক্ষেই সকলকে কাজ করতে হবে। তবে আমাদের চেষ্টা থাকবে দলের ত্যাগী ও গ্রহণযোগ্য প্রার্থীকে মনোনীত করতে।

রাউজান উপজেলা আওয়ামীলীগের সভাপতি শফিকুল ইসলাম চৌধুরী সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন রাউজান উপজেলা চেয়ারম্যান এহেছানুল হায়দর চৌধুরী। রাউজান উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক বশির উদ্দিন খানের পরিচালনায় বক্তব্য রাখেন রাউজান উপজেলা আওয়ামীলীগের সি.সহসভাপতি কামাল উদ্দিন আহমেদ, সাংগঠনিক সম্পাদক কাউন্সিলর আলমগীর আলী, শাহ আলম চৌধুরী, রাউজান উপজেলা ছাত্রলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ, দক্ষিণ রাউজান ছাত্রলীগের সভাপতি সৈয়দ আবদুল জব্বার সোহেল, রাউজান মহিলা আওয়ামীলীগের সভানেত্রী ও উপজেলা ভাইস চেয়ারম্যান ফৌজিয়া খানম মিনা, রাউজান পৌর আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি নজরুল ইসলাম চৌধুরী, বিনাজুরী ইউপি চেয়ারম্যান সুকুমার বড়–য়া, হলদিয়া ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম, ডাবুয়া ইউপি চেয়ারম্যান আবদুর রহমান চৌধুরী, চিকদাইর ইউপি চেয়ারম্যান কাজী দিদারুল আলম, নোয়াজিষপুর ইউপি চেয়ারম্যান সরোয়র্দাী সিকদার, কদলপুর ইউপি চেয়ারম্যান মোজাহিদ উদ্দিন চৌধুরী, আ.লীগ নেতা কামরুল ইসলাম বাহাদুর, রাউজান উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জসীম উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক জসীম উদ্দিন চৌধুরী, রাউজান মহিলা আওয়ামীলীগের সম্পাদিকা রুবিনা ইয়াছমিন রুজি, রাউজান পৌরসভা আওয়ামীলীগের প্রচার সম্পাদক আবদুল লতিপ, রাউজান উপজেলা আওয়ামলীগের সদস্য এস.এম.বাবর, আ.লীগ নেতা মুক্তিযোদ্ধা মো.ইসমাইল শাহ, মোহাম্মদ আলী, বিএম জসীম উদ্দিন হিরু, হলদিয়া আ.লীগের সাধারণ সম্পদাক মাহাবুবুল আলম, যুগ্ম সম্পাদক জিয়াউল হক চৌধুরী সুমন, আজিজুল হক কোম্পানী, আলহাজ নুরুল আমিন, সারজুর মো.নাছের, শওকত হোসেন, জিল্লুর রহমান মাসুদ, এনামুল হক, তপন দে, জামাল উদ্দিন, আবদুর রশিদ, আমানত উল্লাহ রাউজান পৌর কাউনি¯øর শওকত হোসেন, এড.দীলিপ চৌধুরী, আজাদ হোসেন, জান্নাতুল ফেরদৌস ডলি, কামরুন নাহার, স্বপন দে, স্বপন দাশ গুপ্ত, ছাত্রনেতা হাসান মো.রাশেল, আবু সালেক, অনুপ চক্রবর্ত্তী, মঈনুদ্দিন মোস্তফা।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত