টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ফটিকছড়িতে শ্রমিকলীগের নেতাকে পেটালো যুবলীগ নেতা !

সিএনজির সমিতির নাম দিয়ে চাঁদাবাজির অভিযোগ

মীর মাহফুজ আনাম
ফটিকছড়ি থেকে

চট্টগ্রাম, ০৭  মার্চ (সিটিজি টাইমস) :: ফটিকছড়ি শ্রমিকলীগের আহবায়ক, পৌরসভা সিএনজি সমবায় সমিতির সভাপতি হবিবুর রহমানকে পিটিয়েছে পৌর যুবলীগ সভাপতি ও কাউন্সিলর গোলাপ মওলা গোলাপ। আজ (সোমবার) সকাল সাড়ে দশটায় উপজেলা সদরের বিবিরহাট বাস ষ্টেশন এলাকায় এ ঘটনা ঘটে। সিএনজির সমিতির নাম ব্যবহার করে, শ্রমিক লীগের ক্ষমতার দাপটে নিরীহ চালকদের কাছ থেকে চাঁদাবাজি বন্ধের প্রতিবাদ করায় এ ঘটনা ঘটেছে বলে দাবী করেন কাউন্সির গোলাপ।

অপরদিকে, ঘটনায় আহত হওয়া শ্রমিক লীগ নেতা পৌরসভা সিএনজি সমবায় সমিতির সভাপতি হবিব রহমান দাবী করেন কাউন্সিলর গোলাপকে সমিতিতে যুক্ত না করায় সে তার সাঙ্গপাঙ্গ নিয়ে তার উপর হামলা চালায়। তিনি এর প্রতিবাদে থানায় অভিযোগ দায়ের করেন।

সরেজমিনে গিয়ে ঘটনার সূত্রপাত সম্পর্কে জানা যায়, বিবিরহাট বাস ষ্টেশন এলাকায় মোট তিনটি সিএনজি সমিতি রয়েছে। একটি সভাপতি হাবিব। সেখান থেকে বিভিন্ন জায়গায় ছেড়ে যাওয়া সিএনজিগুলোর মধ্যে তার রয়েছে প্রায় ২ শত ৫০ টি । প্রতিটি গাড়ি থেকে দৈনিক ১০ টাকা টুল হিসেবে নেন। যেখান থেকে দৈনিক আয় হয় ২ হাজার ৫০০ টাকা। তিনজন লাইনম্যানের ভেতন পরিশোধের পরও দৈনিক ১৫ শত টাকা জমা থাকে। কিন্তু তার কোন হিসেবে পাননা সমিতির সদস্যরা। এমনকি সমিতি নাম মাত্র থাকলেও চালকদের স্বার্থ সংশ্লিষ্ট কোন ভূমিকা রাখেন না সমিতি এমন দাবী করলেন আলাউদ্দিন নামক এক সিএনজি চালক। তিনি জানান, ভেড়াজালী অঞ্চলের চালকরা তাদের কিছু অভিযোগ সমিতিকে দায়ের করলেও তার কোন ব্যবস্থা না নেওয়ায় তারা জোটবদ্ধ হয়ে সমিতিতে না থাকার সিদ্ধান্ত নেই। বিষয়টি নিয়ে তারা স্থানীয় জনপ্রতিনিধি কাউন্সিরর গোলাপ মওলাকে জানান। গোলাপ কাউকে টুল কিংবা চাঁদা না দিয়ে চালকদেরকে গাড়ি চালাতে বলেন। তারই প্রেক্ষিতে আজ সকালে চাঁদা ছাড়া গাড়ি চালানোর দায়ে ওই এলাকার চালকদের সাথে বাক বিতান্ডা হয় সভাপতি হাবিবের সাথে। এক পর্যায়ে বিষয়টি নিয়ে কথা বলতে কাউন্সিলর গোলাপ তার মামাতো ভাই আক্কাছকে নিয়ে সেখানে গেলে উভয় পক্ষের সাথে মারামারি শুরু হয়ে যায়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ সময় চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়ক অবরোধ করে রাখেন সমিতির সভাপতি সমর্থিত কিছু চালক।

ফটিকছড়ি থানার উপ-পরিদর্শক (সেকন্ড অফিসার) মো.ইখতিয়ার বলেন, ‘এ ব্যাপারে আহত হাবিবুর রহমান একটি অভিযোগ দায়ের করেছেন।’

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত