টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চুয়েটের ৩য় সমাবর্তন ১৪ মার্চ, আসছেন রাষ্ট্রপতি

এস.এম. ইউসুফ উদ্দিন
রাউজান প্রতিনিধি 

চট্টগ্রাম, ০৭  মার্চ (সিটিজি টাইমস) ::  রাউজানের অবস্থিত চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) এর তৃতীয় সমাবর্তন ১৪ মাচ সোমবার অনুষ্ঠিত হবে। এতে রাষ্ট্রপতি ও এই বিশ্ববিদ্যালয়ের মাননীয় চ্যান্সেলর এডভোকেট আব্দুল হামিদ ৩য় সমাবর্তন অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন।

সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন সাবেক তত্ত¡াবধায়ক সরকারের উপদেষ্টা ও এশিয়া প্যাসিফিক বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস চ্যান্সেলর, বিশিষ্ট প্রকৌশল শিক্ষাবিদ অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের মাননীয় চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান। আরো বক্তব্য রাখবেন এই বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো: জাহাঙ্গীর আলম, মাননীয় প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

১৬/১০/২০১২ ইং, থেকে ২৯/০২/২০১৬ ইং তারিখের মধ্যে এ বিশ্ববিদ্যালয় হতে স্নাতক, স্নাতকোত্তর ও পিএইচডি ডিগ্রী অর্জনকারী সকল শিক্ষার্থী এতে অংশ নিবেন। এবারের সমাবর্তনে মোট ১৬০৩ জনকে ডিগ্রি প্রদান করা হচ্ছে। এর মধ্যে ¯œাতক রয়েছেন ১৫৬৪ জন, মাস্টার্স ৩২ জন, পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা ০৪ জন এবং পিএইচডি ০৩ জন। কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য উক্ত সমাবর্তনে মহামান্য রাষ্ট্রপতি কর্তৃক চারজনকে গোল্ড মেডেল প্রদান করা হবে।

প্রঙ্গত, এর আগে বিআইটি পর্যায়ে ১৯৯৮ সালে ২০০৩ সালে দুটি সমাবর্তন অনুষ্ঠিত হয়। ২০০৮ সালে বিশ্ববিদ্যালয় পর্যায়ের প্রথম এবং ২০১২ সালে বিশ্ববিদ্যালয় পর্যায়ে দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠিত হয়।

মতামত