টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মিউনিসিপ্যাল মডেল হাই স্কুল এন্ড কলেজ অধিভূক্ত হবে চসিকের

71চট্টগ্রাম, ০৫ মার্চ (সিটিজি টাইমস) : চট্টগ্রাম মিউনিসিপ্যাল মডেল হাই স্কুল এন্ড কলেজকে সিটি কর্পোরেশনে অধিভূক্ত করার ঘোষণা দিয়ে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, মহানগরীতে শিক্ষার্থীর তুলনায় শিক্ষা প্রতিষ্ঠান অপ্রতুল। তাই নগরীর বিভিন্ন ওয়ার্ডে নতুন নতুন স্কুল ও কলেজ প্রতিষ্ঠা এবং কোন শিক্ষা প্রতিষ্ঠানে ডবল শিফট চালুর মাধ্যমে নগরীর শিক্ষা সংকট নিরসনের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে চসিক।

শনিবার (৫ মার্চ) সকালে চন্দনপুরা গুল-এজার বেগম সিটি কর্পোরেশন মুসলিম বালিকা উচ্চ বিদ্যালয় ও কদম মোবারক সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয়ের বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এসব কথা বলেন।

চসিক মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেন, এখানে ব্যবসা বাণিজ্যের মতো তাৎক্ষনিক অর্থনৈতিকভাবে লাভবান হওয়া না গেলেও সুদুর প্রসারী লাভবান হওয়া যায়। একটি জাতিকে সামাজিক, রাজনৈতিক ও অর্থনৈতিক ক্ষেত্রে উন্নয়নের উচ্চ শিখরে আরোহন করতে হলে সর্বাগ্রে প্রয়োজন শিক্ষার।

‘চট্টগ্রাম সিটি কর্পোরেশন শিক্ষা খাতে প্রতি বছর প্রায় ৪০ কোটি টাকা ভর্তুকি দিয়ে যাচ্ছে। একটি জাতিকে উন্নত করার পিছনে শিক্ষা ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন অপরিহার্য। মানব সম্পদ উন্নয়নে শিক্ষার ভূমিকা সর্বাধিক গুরুত্বপূর্ণ বলে মনে করেন মেয়র।

মেয়র আরো বলেন, চট্টগ্রাম মহানগরীতে শিক্ষার্থীর তুলনায় শিক্ষা প্রতিষ্ঠান অপ্রতুল। তাই নগরীর বিভিন্ন ওয়ার্ডে নতুন নতুন স্কুল ও কলেজ প্রতিষ্ঠা এবং কোন শিক্ষা প্রতিষ্ঠানে ডবল শিফট চালুর মাধ্যমে নগরীর শিক্ষা সংকট নিরসনের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে চসিক।

অনুষ্ঠানে সিটি মেয়র চট্টগ্রাম মিউনিসিপ্যাল মডেল হাই স্কুল এন্ড কলেজকে সিটি কর্পোরেশনে অধিভূক্ত করার ঘোষণা দেন।

কদম মোবারক সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয়ের অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাউন্সিলর জহর লাল হাজারী এবং গুল-এজার বেগম সিটি কর্পোরেশন মুসলিম বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টু।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন শিক্ষা ও স্বাস্থ্য স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান ও কাউন্সিলর নাজমুল হক ডিউক, মোহাম্মদ গিয়াস উদ্দিন, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর আঞ্জুমান আরা বেগম, সিটি কর্পোরেশনের সচিব রশিদ আহমদ, প্রধান শিক্ষা কর্মকর্তা মিসেস নাজিয়া শিরিন, কদম মোবারক সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য অধ্যক্ষ মো. হামিদ হোছাইন, প্রধান শিক্ষক মোখলেছুর রহমান, গুল-এজার বেগম সিটি কর্পোরেশন মুসলিম বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আলী আকবর ও অভিভাবক সদস্য মো. খসরু হোছাইন ।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত