টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মানুষ পুড়িয়ে মারা গণতন্ত্রের সুযোগ দেয়া হবে না: চট্টগ্রামে নৌমন্ত্রী

চট্টগ্রাম, ০৫ মার্চ (সিটিজি টাইমস) : গণতন্ত্রের নামে পেট্রোল বোমা মেরে মানুষ পুড়িয়ে মারা, রেল, ট্রেন, বাস পুড়িয়ে দেওয়া এবং মসজিদ মন্দিরে হামলার গণতন্ত্রের সুযোগ আর দেওয়া হবে না বলে মন্তব্য করেছেন নৌ-পরিবহন মন্ত্রী শাহজাহান খান।। বর্তমান সরকারের উন্নয়ন দেখে বিএনপি-জামায়াত যারা এ দেশকে লুঠেপুঠে খেয়েছে তাদের আজ মাথা খারাপ হয়ে গেছে বলেও জানান তিনি।

শনিবার (৫ মার্চ) দুপুরে চট্টগ্রামের বোয়ালখালী উপজেলায় এফ এম সি ডকইয়ার্ডে দুইটি জাহাজ নির্মান কাজের উদ্বোধন শেষে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অথিতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মতবিনিময় সভায় শাহজাহান খান বলেন, কিছুদিন আগে খালেদা জিয়া বলেছিলেন গণতন্ত্র ছাড়া উন্নয়ন টেকসই হয়না। তাহলে তিনি এ কথা স্বীকার করেছেন দেশে উন্নয়ন হচ্ছে।

এর আগে স্পেশাল ইন্সপেকশন মাল্টিপারপাস সার্ভে ভেসেল ও বিআইডব্লিউটিসির জন্য ৫০০ যাত্রী ধারণকারী কোস্টাল প্যাসেনজার ভেসেলের নির্মান কাজের উদ্বোধন করেন মন্ত্রী।

এসময় তিনি আরো বলেন, রাস্ট্রীয় জাহাজ সংস্থা বাংলাদেশ শিপিং করপোরেশনকে ঢেলে সাজানো হবে, শীঘ্রই এখানে কয়েকটি জাহাজ যুক্ত হবে। তখন আর এই সংস্থাটির জাহাজ বিহীন সংস্থার অপবাদ থাকবেনা, উল্লেখ করেন তিনি।

এফএমসি ডকইয়ার্ডের সিইও মো: ইয়াছিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ নভায় বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, নৌ-পরিবহন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব অশোক মাধব রায়, বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমোডর মোহাম্মদ মোজাম্মেল হক, বিআইডব্লিউটিসি’র চেয়ারম্যান মোহাম্মদ মিজানুর রহমান, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কমোডর জুলফিকার আলী, মংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল রিয়াজউদ্দীন আহমেদ, মার্কেন্টাল মেরিন ডিপার্টমেন্টের প্রিন্সিপাল অফিসার ইঞ্জিনিয়ার শফিকুল ইসলাম ও এফএমসি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক খাতুনে জান্নাত প্রমুখ।

মতামত