টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মিরপুরে টিকিট নিয়ে লঙ্কাকাণ্ড

চট্টগ্রাম, ০৫ মার্চ (সিটিজি টাইমস) : ভারত-বাংলাদেশ ফাইনাল খেলার টিকিট নিয়ে মিরপুর এলাকা রণক্ষেত্রে পরিণত হয়েছে। টিকিটপ্রত্যাশীদের সঙ্গে পুলিশের থেমে থেমে সংঘর্ষ হয়েছে। টিকিট না পেয়ে লোকজন পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করলে পুলিশও কাঁদানে গ্যাসের শেল, রাবার বুলেট ছোড়ে। পুলিশ প্রায় ১৫ জনকে আটক করে থানায় নিয়ে গেছে।

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে এ সংঘর্ষ শুরু হয়।

প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে জানা যায়, রাত থেকে ব্যাংকের সামনে রাস্তায় দাঁড়িয়ে ছিলেন টিকিটপ্রত্যাশীরা। কিন্তু বেলা ১১টা পর্যন্ত দাঁড়িয়ে থাকা লোকদের বেশির ভাগই টিকিট পাচ্ছিলেন না। অনেকে বিরক্ত হয়ে ব্যাংকে গিয়ে জানতে চাইলে কর্তৃপক্ষ জানায়, কোনো টিকিট নেই। সব টিকিট শেষ। এতে ক্ষুব্ধ হয়ে অনেকেই ব্যাংকে হামলা করেন। এরপর পুলিশ এসে লাঠিপেটা করে দাঁড়ানো ব্যক্তিদের ছত্রভঙ্গ করে দেয়।

মিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহবুব ভূঁইয়া জানান, মিরপুর ১০ নম্বর থেকে ২ নম্বরের দিকে যেতে রাস্তায় পুলিশের সঙ্গে ক্রিকেটপ্রেমীদের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে। তারা রাস্তায় নেমে গাড়ি ভাঙা শুরু করলে তাদের লাঠিপেটা করা হয়। থানায় যাদের নিয়ে যাওয়া হয়েছে, যাচাই-বাছাই শেষে তাদের ছেড়ে দেওয়া হবে।

দুপুর ১২টায় শেষ খবর পাওয়া পর্যন্ত মিরপুর ১০ নম্বর থেকে ২ নম্বর পর্যন্ত রাস্তায় যান চলাচল বন্ধ রয়েছে। অতিরিক্ত পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করার চেষ্টা করছে।

মতামত