টক অব দ্য চট্টগ্রাম
Ad2

মীরসরাইয়ে স্বাধীনতা মেলায় হামলা

চট্টগ্রাম, ০৫ মার্চ (সিটিজি টাইমস) : চট্টগ্রামের মীরসরাইয়ে স্বাধীনতা মেলায় হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। এতে প্রবাসীসহ তিনজন গুরুতর আহত হয়েছে।

শুক্রবার দিবাগত রাত ১১টারদিকে এ হামলার ঘটনায় এক সৌদি প্রবাসী ব্যক্তিসহ ৩ জন গুরুতর আহত হয়েছে। দুবৃর্ত্তরা এসময় বিভিন্ন স্টলে হামলা করে ভাঙচুর ও লুটপাট চালিয়েছে।

আহতরা হলেন, মিরসরাই পৌরসভার বাসিন্দা সৌদি প্রবাসী মাঈনুল ইসলাম রুবেল (৩২) ও মেলার স্টলের স্টাফ দেলোয়ার হোসেন (১৪)। বাকী একজনের পরিচয় জানা যায়নি।

আহতদের চিকিৎসার জন্য স্থানীয় বেসরকারী হাসপাতালে নেয়ার পর সন্ত্রাসীরা দ্বিতীয় দফায় সেখানে হামলা চালিয়ে একটি মোটর সাইকেল ভাঙচুর করেছে। ঘন্টাব্যাপী এ তান্ডব চালালোও পুলিশ কাউকে আটক করেনি বলে অভিযোগ করেন স্থানীয়রা।

আহত প্রবাসী মাঈনুল ইসলাম রুবেল জানান, হামলার সময় সন্ত্রাসীরা তার কাছে থাকা ইউএস ডলার, নগদ টাকা, সৌদি রিয়াল ও স্বর্ণের চেইন লুট করেছে। আহতদের মধ্যে দেলোয়ার মাস্তান নগর হাসপাতাল ও রুবেলকে আশঙ্কাজনক অবস্থায় রাত দেড়টায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) স্থানাস্তর করা হয়েছে।

জানাগেছে, গত ১ মার্চ থেকে মীরসরাই ষ্টেডিয়ামে শুরু হয়েছে ২০ দিন ব্যাপী স্বাধীনতা মেলা। মঙ্গলবার মেলার উদ্বোধন করেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। শুক্রবার ছিল মেলার চতুর্থ দিন। রাতে মেলার কার্যক্রম বন্ধ হওয়ার আগ মুহুর্তে ২০/২৫ জনের সন্ত্রাসী মেলা প্রাঙ্গণে হামলা চালিয়ে লুটপাট করে।

এসময় মেলায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। লোকজন প্রাণ ভয়ে পালাতে থাকে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতির নিয়ন্ত্রণ করলেও কাউকে আটক করেনি।

মিরসরাই পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শাখের ইসলাম রাজু জানান, সরকার দলীয় লোকজন প্রকাশ্যে এ হামলা ও লুটপাটের ঘটনা করেছে। পুলিশ তাদের আটক করেনি।

তিনি জানান, এ ঘটনায় মিরসরাই থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। ঘটনাটি পরিকল্পিতভাবে ও উদ্দেশ্যপ্রণোদিতভাবে ঘটানো হয়েছে।

মীরসরাই থানার ওসি (তদন্ত) দিপাঙ্কর রায় স্বাধীনতা মেলায় সার্কাসে প্রবেশ নিয়ে দুই গ্রুপের মধ্যে তর্কাতর্কি ও হাতাহাতির ঘটনা থেকে হামলার ঘটনা ঘটেছে দাবী করে বলেন, এতে একজন সামান্য আহত হয়েছে। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে। তবে তিনি কারো নাম উল্লেখ্ না করে বলেন, একটি রাজনৈতিক দলের নেতাকর্মীরা এ হামলা চালিয়েছে।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত