টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ফটিকছড়ির রোসাংগীরিতে নৌকার মাঝি সোয়াইব

মীর মাহফুজ আনাম
ফটিকছড়ি থেকে

soaeb-finalচট্টগ্রাম, ০৫ মার্চ (সিটিজি টাইমস) :  আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ফটিকছড়ি উপজেলার রোসাংগিরী ইউনিয়নে আওয়ামী লীগের একক প্রার্থী নির্ধারণ করা হয়েছে। শুক্রবার দলের তৃণমূল নেতাদের সরাসরি ভোটে নির্বাচিত হয়ে দলের একক প্রার্থী হিসেবে নৌকা প্রতীক পেয়েছেন কেন্দ্রীয় কৃষকলীগের কার্যনির্বাহী সদস্য ও উপজেলা যুবলীগ নেতা এস.এম শোয়াইব আল সালেহীন। তিনি পাঁচ ভোট বেশি পেয়ে তার সম্পর্কের চাচা বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আ‘লীগের সভাপতি মো.শফিউল আলমকে পরাজিত করে নৌকার মাঝি নির্ধারিত হয়েছেন।

শুক্রবার বিকেলে উৎসব মূখর পরিবেশে আজিমনর্গ আহমদিয়া রহমানিয়া উচ্চ বিদ্যালয়ের কক্ষে ভোট গ্রহন করে উপজেলা আ‘লীগ । এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আ‘লীগ নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম, উপজেলা আ‘লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আফতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পাদক সোলেমান বি.কম, জেলা আ‘লীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক ফখরুল আনোয়ার, উপদেষ্ঠা নাজিম উদ্দিন মহুরী, সদস্য সৈয়দ মোহাম্মদ বাকের, সুয়াবিল ইউপি চেয়ারম্যান আবু তালেব চৌধুরী প্রমূখ।

এদিকে সরেজমিনে গিয়ে দেখা যায়, ইউপি ভোটের আগে প্রার্থী নির্ধারণী আরেক ভোটকে কেন্দ্র করে নেতাকর্মীরা ছিল বেশ উৎফুল­। স্বত:স্পূর্ত ভোট দিতে আসেন কাউন্সিলররা। অধীর আগ্রহে শত শত লোক ফলাফলের অপেক্ষায় ছিলেন বিদ্যালয় মাঠে। হঠাৎ ‘শোয়াইব ভাই, শোয়াইব ভাই, নৌকার প্রার্থী শোয়াইব ভাই। চিৎকার করতে করতে জড়ো হন তার সমর্থকরা । ততক্ষণে সবার বুঝতে বাকি রইল না শোয়াইব যে ‘নৌকার মাঝি’ নির্ধারণ করা হয়ে গেছে। দলের একক প্রার্থী ঘোষণা হওয়ার পর তার সমর্থকরা যখন তাকে নিয়ে আনন্দ উল­াসে মেতে উঠলো তখন চোখের জলকে আটকাতে পারলেন না শোয়াইব্। এ কান্না ছিল বড় আনন্দের কান্না, বিজয়ের কান্না। হয়তো রোসাংগিরীবাসী তাঁর এ বিজয়ের কান্না আরো একবার দেখতে চান ! সে দিনটি যে আগামী ২৩ এপ্রিল।

মতামত