টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ফটিকছড়ির রোসাংগিরীতে নৌকা নিয়ে চাচা-ভাতিজার লড়াই আজ

ইউপি নির্বাচনে আ.লীগের একক প্রার্থী নির্ধারণ

মীর মাহফুজ আনাম
ফটিকছড়ি থেকে

fatickchari(nowka)চট্টগ্রাম, ০৪ মার্চ (সিটিজি টাইমস) :   আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ফটিকছড়ি উপজেলার রোসাংগিরী ইউনিয়নে আওয়ামী লীগের একক প্রার্থী নির্ধারণ হবে আজ শুক্রবার। দলের তৃণমূল নেতাদের সরাসরি ভোটে নির্বাচিত প্রার্থীকে তোলে দেওয়া হবে নৌকা প্রতীক। নৌকা প্রতীক পেতে আজ ভোটের লড়াই এ নামছে চাচা-ভাতিজা । তারা হলেন বর্তমান চেয়ারম্যান, রোসাংগিরী আ’লীগের সভাপতি মো.শফিউল আলম তার প্রতিদ্বন্ধী কেন্দ্রীয় কৃষকলীগের সদস্য ও উপজেলা যুবলীগের সদস্য এস.এম শোয়েব আল সালেহীন। তাঁরা এক অপরের সম্পর্কে চাচা-ভাতিজা।

ফটিকছড়ি উপজেলা আ‘লীগের সাধারণ সম্পাদক এস.এম সোলেমান বি.কম জানান, শুক্রবার বিকেলে আজিমনগর আহমদিয়া রহমানিয়া উচ্চ বিদ্যালয়ে সারাসরি ব্যালটের মাধ্যমে নৌকার একক প্রার্থী নির্বাচিত করা হবে। যেখানে ইউনিয়নের কার্যনির্বাহী কমিটি, ওয়ার্ড কমিটির সভাপতি, সম্পাদক ভোট দিতে পারবেন। ওই ইউনিয়নে মোট ৮৩ টি ভোট রয়েছে। তবে, ইউনিয়ন কমিটি ও ওয়ার্ড কমিটি দু‘টিতে থাকলে তারা একটি ভোট প্রদান করতে হবে।

এদিকে, চাচা-ভাতিজার নির্বাচনী লড়াই টক অব দ্যা ফটিকছড়িতে পরিণত হয়েছে। তৃণমূল নেতাদের সাথে কথা বলে জানা যায়, বর্তমান চেয়ারম্যান শফিউল আলম বিগত পাঁচ বছর যাবৎ দায়িত্ব পালন করে যে সুনাম অর্জন করেছেন বিপরীত দিকে শোয়েব আল সালেহীন জনপ্রতিনিধি না হয়েও উন্নয়ন করে সুনাম কুঁড়িয়েছেন। তাই তাদের মধ্যে এ লড়াই হবে হাড্ডা-হাড্ডি। তবে, শেষতক কে হচ্ছেন নৌকার মাঝি, তার জন্য অপেক্ষা করতে হবে আজ সন্ধ্যা পর্যন্ত।

শোয়েব আল সালেহীন বলেন, ‘ গত নির্বাচনে আমাকে প্রয়াত রফিকুল আনোয়ার ও সাবেক মহিলা সাংসদ শাহেদা তারেক দিপ্তী নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করার জন্য বলেছিলেন । কিন্তু সেবার আমার চাচাকে (বর্তমান চেয়ারম্যান শফিউল আলমকে) ছেড়ে দিই। তিনিও তখন আশ্বস্থ করেছিলেন; তিনি একবার দায়িত্ব পালন করে পরবর্তিতে আমাকে সুযোগ দেবেন। আমার বাবা এস.এম ফারুক রোসাংগিরী ইউনিয়নের দু‘বারের চেয়ারম্যান ছিলেন। তিনি নিরলসভাবে এ এলাকার জন্য কাজ করে গেছেন। আমিও সুন্দর, সুশৃংখল একটি মডেল রোসাংগিরী ইউনিয়ন গড়ার স্বপ্ন নিয়ে প্রার্থী হতে চাই। আমি বঙ্গবন্ধুর আদর্শে গড়া আ.লীগের একজন নগন্য কর্মী হিসেবে, আমার ইউনিয়নের তৃণমূল নেতাদের সমর্থন চাই। ’

বর্তমান চেয়ারম্যান শফিউল আলম বলেন, ‘আমি বিগত পাঁচটি বছর আমার রোসাংগিরী বাসীর জন্য উৎসর্গ করেছিলাম, তারই প্রতিদানে তাঁরা আমাকে পূণরায় চেয়ারম্যান হিসেবে দেখতে চায়, তাই প্রার্থী হতে চাই। আশা নয়, বিশ্বাস; বঙ্গবন্ধুর আদর্শ লালনকারী হিসেবে তারা আমাকে নৌকা প্রতীক দিয়ে পূনরায় তাদের সেবা করার সুযোগ দেবেন।’

উলে­খ্য, তৃতীয় দফার ইউপি নির্বাচনে আগামী ২৩ এপ্রিল ফটিকছড়ির ১৫ টি ইউনিয়নে ভোট গ্রহন করা হবে।

মতামত