টক অব দ্য চট্টগ্রাম
Ad2

১/১১ সৃষ্টিতে সুশীলদের প্রত্যক্ষ ভূমিকা ছিল : সেতুমন্ত্রী

চট্টগ্রাম, ০৩ মার্চ (সিটিজি টাইমস) :   ১/১১-এর ঘটনায় দেশের সুশীল সমাজ জড়িত ছিল বলে অভিযোগ করেছেন অাওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শুক্রবার জাতীয় গ্রন্থাগার মিলনায়তনে ইতিহাসের মহানায়ক ভিডিও প্রামাণ্যচিত্রের মোড়ক উম্মোচন অনুষ্ঠানে এ অভিযোগ করেন তিনি।

বিশেষ ঘটনায় ১/১১ সৃষ্টি হলেও রাজনীতিকরাও এতে সহায়তা করেছন বলেও জানান ওবায়দুল কাদের।

ইতিহাস ভিত্তিক রচনা প্রামাণ্যচিত্র নির্মাণকারী প্রতিষ্ঠান বঙ্গজ নামের সংগঠন ওই অনুষ্ঠানের অায়োজন করে।

মন্ত্রী বলেন, ১/১১ এর পেছনে সুশীল সমাজের প্রত্যক্ষ ভূমিকা ছিল। তাদের কারণেই সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকার রাজনীতিবিরোধী কর্মকাণ্ড পরিচালনা করতে পেরেছিল। রাজনীতিবিদদের অনেকে সুবিধা নিতেই ওই বিতর্কিত কর্মকাণ্ডে প্রত্যক্ষ সহায়তা করেছিল।

১/১১ -এর ঘটনা রাজনীতির জন্য পাঠশালা উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, এখন থেকে অনেক কিছু শেখার ছিল। শিক্ষা নিয়েছিল বলেই আওয়ামী লীগ এখন অধিক সংগঠিত। আর বিএনপি এখান থেকে কোনো শিক্ষা নিতে পারেনি বলেই তাদের (বিএনপি) এই করুণ দশা।

আর যেন ১/১১-এর মতো কোনো পরিস্থিতি সৃষ্টি না হয়, তার জন্য শিক্ষা নেয়ার পাশাপাশি সবাইকে সতর্ক থাকার অাহ্বান জানান সেতুমন্ত্রী।

বঙ্গজ সভাপতি আজিজুল হক আরজু খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দফতর সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, নিবন্ধন অধিদফতরের মহাপরিচালক ড. খান আব্দুল মান্নান, লায়ন আব্দুস সালাম চৌধুরী, একেএম আজিমুল হাই প্রমুখ।

মতামত