টক অব দ্য চট্টগ্রাম
Ad2

স্বর্ণ লুটের ঘটনায় এবার রেলের নিরাপত্তা বাহিনীর সিআই বদলি

চট্টগ্রাম, ০৩ মার্চ (সিটিজি টাইমস) :  এবার রেলওয়ে নিরাপত্তা বাহিনীর প্রধান পরিদর্শক (সিআই) সত্যজিৎ দাশকে বদলি করে সিজিপিওয়াইয়ে দেয়া হয়েছে। একই জায়গা থেকে চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে দেয়া হয়েছে সিজিপিওয়াইয়ের আনোয়ার হোসেনকে। এর আগে ব্যবসায়ীর ২০৫ ভরি স্বর্ণ লুটের ঘটনায় পাহাড়তলী রেলস্টেশন ফাঁড়ি ইনচার্জ মো. মেজবাহকে গ্রেফতার ও বাহিনী থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

বৃহস্পতিবার বদলি আদেশ জারি করা হয়েছে বলে জানিয়েছেন রেলের নিরাপত্তা বাহিনীর পূর্বাঞ্চলের চিফ কমান্ডেন্ট আমিনুর রশিদ। তবে নিয়মিত বদলির অংশ হিসেবে বদলি করা হয়েছে বলে জানান তিনি।

এছাড়া গ্রেফতারকৃত আরএনবির ইনচার্জ মেজবাহ উদ্দিনকে দুই দিনের রিমান্ডে আনা হয়েছে। আগামীকাল শুক্রবার রিমান্ডের শেষ শেষ দিন। তবে স্বর্ণ ছিনতাইয়ের বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানান জিআরপির ওসি হিমাংশু দাশ রানা।

অভিযোগ রয়েছে, স্বর্ণ লুটের ঘটনায় দায়িত্ব অবহেলার অভিযোগে তাকেও বদলি করা হয়েছে। বদলি আদেশ প্রত্যাহার করতে উচ্চ মহলে তদবির শুরু করেছেন সত্যজিৎ দাশ। আদেশের পর থেকেই বাহিনীর একজন ঊর্ধ্বতন কর্মকর্তার মাধ্যমে মন্ত্রণালয়ে যোগাযোগ শুরু করেছেন বলে দায়িত্বশীল সূত্রে জানা গেছে।

প্রসঙ্গত, গত সোমবার সকাল সাড়ে ৭টায় পাহাড়তলী স্টেশনের প্ল্যাটফর্মে দাড়িয়ে ছিল দুই ব্যবসায়ী। এসময় রেলওয়ে নিরাপত্তা বাহিনীর দুইজন সদস্য তাদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে ২০৫ ভরি স্বর্ণ ছিনিয়ে নেয়। পরে তাদের পাহাড়তলী রেলওয়ে নিরাপত্তা বাহিনীর ফাঁড়ি ইনচার্জ মেজবার কাছে নিয়ে যায়। সেখানে তাদের বসতে বলে ওই দুই সদস্য পালিয়ে যায়। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে সোমবার বিকেলে মেজবাহকে আটক করে পুলিশ। এরপর মঙ্গলবার রাতে স্বর্ণ বহনকারী হাজারী গলি ঝুমুর মার্কেটের বিশ্বকর্মা বুলিয়ন দোকানের কর্মচারী পলাশ নন্দী বাদি হয়ে মামলা দায়ের করেন। এতে মেজবাহকে প্রধান আসামি করা হয়। রাতেই তাকে গ্রেফতার করে রেলওয়ে পুলিশ।

মতামত