টক অব দ্য চট্টগ্রাম
Ad2

কাতারে জনশক্তি প্রেরণের দ্বার উন্মুক্ত হচ্ছে

চট্টগ্রাম, ০৩ মার্চ (সিটিজি টাইমস) :: বড় পরিসরে কাতারে দক্ষ জনশক্তি প্রেরণের দ্বার উন্মুক্ত হচ্ছে। বাংলাদেশ থেকে আরো বেশি কর্মী নেওয়ার আগ্রহ প্রকাশ করেছে কাতার সরকার।

বৃহস্পতিবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত দুইদেশের যৌথ কমিটির চতুর্থ সভায় দেশটির প্রতিনিধিদল এসব সিদ্ধান্তের কথা জানায়।

কাতারের পাঁচ সদসের ওই প্রতিনিধিদলের নেতৃত্ব দেন দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সীমান্ত, পাসপোর্ট ও প্রবাসী বিষয়ক দফতরের অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার মোহাম্মদ আহমেদ এম আল আতিক আল দোসারি। বাংলাদেশের নয় সদস্যের প্রতিনিধিদলের নেতৃত্ব দেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব বেগম শামছুন নাহার।

সভায় প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, ২০২২ সালে কাতারে অনুষ্ঠিতব্য ফুটবল বিশ্বকাপ এবং কাতারের জাতীয় উন্নয়ন পরিকল্পনা ভিশন ২০৩০ এর বিভিন্ন উন্নয়নমূলক কাজে বাংলাদেশ থেকে অধিক কর্মী নেওয়ার আগ্রহ প্রকাশ করেছে দেশটির সরকার। কাতারে বাংলাদেশ থেকে ২০১৫ সালে ১ লাখ ২৩ হাজার ৯৬৫ জন কর্মী গেছে। এখন থেকে এর চেয়ে বেশি কর্মী নেবে কাতার।

এক্ষেত্রে কাতারে সেবিকা, চিকিৎসক, প্রকৌশলী, শিক্ষক, তথ্যপ্রযুক্তিকর্মী ও বিক্রয়কর্মীসহ সব খাতে কর্মী প্রেরণ করতে পারবে বাংলাদেশ।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত