টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে ২শ’ ভরি স্বর্ণলুট: রেলওয়ে নিরাপত্তাকর্মী মেজবাহ দু’দিনের রিমান্ডে

চট্টগ্রাম, ০২ মার্চ (সিটিজি টাইমস) :  চট্টগ্রামে দুইশ’ ভরি স্বর্ণ লুটের অভিযোগে গ্রেফতার রেলওয়ে নিরাপত্তাকর্মী মেজবাহ উদ্দিনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

বুধবার চট্টগ্রাম সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসানের আদালত শুনানি শেষে আদালত দুই দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেন। এর আগে মঙ্গলবার বিকেলে তাকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ।

চট্টগ্রাম জিআরপি থানার অফিসার ইনচার্জ হিমাংশু দাশ রানা বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘স্বর্ণ লুটের ঘটনায় আরএনবির হাবিলদার মেজবাহকে সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়। ঘটনার রহস্য উদ্ঘাটন করতে তাকে জিজ্ঞাসাবাদ করা জরুরি।

গত সোমবার রাতে নগরীর হাজারী গলির বিশ্বকর্মা বুলিয়নের মালিক স্বর্ণ ব্যবসায়ী বিধান ধর রেলের পাহাড়তলী স্টেশনের নিরাপত্তা ইনচার্জ মেজবাহর নাম উল্লেখ করে দু’জনকে অজ্ঞাত আসামি করে মামলা করেন। এরপর মেজবাহকে রেলওয়ে নিরাপত্তাবাহিনী থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

উল্লেখ্য, সোমবার সকাল সাড়ে ৭টার দিকে পাহাড়তলী রেলস্টেশনের রেলওয়ে নিরাপত্তা বাহিনীর ফাঁড়িতে নিয়ে ডিবি পরিচয়ে স্বর্ণের দোকানের দুই কর্মচারীর কাছ থেকে ২০৫ ভরি গলানো স্বর্ণের পাত ছিনিয়ে নেওয়ার অভিযোগ আনা হয়।

এ সময় সেখানে ফাঁড়ির ইনচার্জ আরএনবির হাবিলদার মেজবাহ উদ্দিন উপস্থিত ছিলেন। স্বর্ণের দোকানের কর্মচারীদের অভিযোগ, হাবিলদার মেজবাহর সহায়তায় ডিবি পরিচয়ে তল্লাশির নামে এসব স্বর্ণ ছিনতাই করা হয়।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত