টক অব দ্য চট্টগ্রাম
Ad2

ইউপি নির্বাচনে প্রার্থী মনোনয়ন : মিরসরাইয়ে বিএনপির ত্যাগী নেতাদের মুল্যায়ন না করার অভিযোগ

এম মাঈন উদ্দিন
মিরসরাই প্রতিনিধি

চট্টগ্রাম, ০২  মার্চ (সিটিজি টাইমস) : আগামী ৩১ মার্চ অনুষ্ঠিতব্য মিরসরাইয়ে ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপির ত্যাগী নেতাদের মূল্যায়ন না করে কয়েকটি ইউনিয়নে দলীয় প্রার্থী মনোনয়ন দেয়ার অভিযোগ উঠেছে। এতে তৃনমুলের নেতা-কর্মীদের মাঝে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। দলের দুঃসময়ে যারা কর্মীদের পাশে ছিলো তাদের মনোনয়ন থেকে বঞ্চিত করা হয়েছে।

জানা গেছে, দলীয় প্রার্থী মনোনয়নে ইউনিয়ন কমিটি উপজেলা কমিটি বরাবরে চিঠি প্রেরণ করেন। উপজেলা কমিটি জেলা এবং জেলা কমিটি কেন্দ্র বরাবরে চিঠি প্রেরণ করেন। কিন্ত কয়েকটি ইউনিয়নে তৃণমুল থেকে যেসব নেতার নাম পাঠানো হয়েছে তাদের অনেককে দলীয় মনোনয়ন দেয়া হয়নি। বরং যারা রাজনীতির সাথে খুব বেশি জড়িত নয় তাদের মনোনয়ন দেয়া হয়েছে। উপজেলার ৪ নম্বর ধূম ইউনিয়নে ত্যাগী অনেক নেতাকের বাদ দিয়ে হাবিব উল্লাকে দলীয় মনোনয়ন দেয়া হয়। ৭ নম্বর কাটাছড়া ইউনিয়নে দলের ত্যাগী নেতা নুরুল আলম, মেম্বার, আব্দুর রহিমকে বাদ দিয়ে জৈনক শহীদ আহম্মদকে দলীয় মনোনয়ন দেয়া হয়। এতে ইউনিয়ন বিএনপি, ছাত্রদল যুবদলের নেতা-কর্মীদের মাঝে তীব্র ক্ষোভের সঞ্চার হয়।

বিএনপি কর্মী আনোয়ার হোসেন বলেন, শহীদ দলের নেতা-কর্মীদের কোন খোঁজ খবর নিতেন না। অথচ ত্যাগী নেতাদের মূল্যায়ন না করে তাকে মনোনয়ন দেয়া হয়েছে কেন বুছতে পারছিনা।

ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক দিদারুল আলম দিদার বলেন, আমরা নুরুল আলম মেম্বার ও আব্দুর রহিমকে দলীয় মনোনয়ন দিতে চিঠি প্রেরণ করি। কিন্ত তাদের মনোনয়ন না দিয়ে যার এলাকায় ও নেতা-কর্মীদের মধ্যে কোন গ্রহণ যোগ্যতা নেই তাকে মনোনয়ন দেয়া হয়।

এ বিষয়ে জানতে উপজেলা বিএনপির সদস্য সচিব চেয়ারম্যান সালাহ উদ্দিন সেলিমের মোবাইলে একাধিকবার কল করেও সংযোগ স্থাপন করা সম্ভব হয়নি।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত