টক অব দ্য চট্টগ্রাম
Ad2

সবার আগে ফাইনালে ভারত

চট্টগ্রাম, ০১ মার্চ (সিটিজি টাইমস) :: এশিয়া কাপে ভারতের জয়রথ ছুটছেই। প্রথম ম্যাচে তারা বাংলাদেশকে হারায়। দ্বিতীয় ম্যাচে হারায় চিরপ্রতিদ্বন্দ্বি পাকিস্তানকে।

আর তৃতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়ে সবার আগে ফাইনাল নিশ্চিত করেছে তারা। লিগ পর্যায়ের শেষ ম্যাচে তারা দুর্বল প্রতিপক্ষ সংযুক্ত আরব আমিরাতের মুখোমুখি হবে তারা।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস নামক ভাগ্য পরীক্ষায় উত্তীর্ণ হন ভারতের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তবে তিনি ব্যাট করতে আমন্ত্রণ জানান শ্রীলঙ্কার ভারপ্রাপ্ত অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুসকে।

টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৮ রান সংগ্রহ করেছে লঙ্কানরা। জয়ের জন্য ভারতকে করতে হবে ১৩৯ রান।

১৩৯ রানের টার্গেটে ব্যাট করছে ভারত। এ রিপোর্ট লেখা পর্যন্ত ১৭.৫ ওভার শেষে ভারতের সংগ্রহ ৫ উইকেট হারিয়ে ১২৫ রান।

শানাকার করা ১২তম ওভারের প্রথম বলেই সুরেশ রায়না (২৫) আউট হন। মিড অফে তার ক্যাচ লুফে নেন কুলাসেকারা।
কুলাসেকারার বলে আউট হয়েছেন শেখর ধাওয়ান (১)। কুলাসেকারার দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলে স্লিপে কাপুগেদারার হাতে ধরে পরে সাজঘরে ফেরেন রোহিত শর্মা (১৫)।

ব্যাট হাতে শ্রীলঙ্কার ইনিংসে সবচেয়ে বেশি রান করেন চামারা কাপুগেদারা। তিনি ৩০ রান করেন। ২২ রানের ইনিংস খেলেন মিলিন্দা শ্রীবর্ধনে। আর শেষ দিনে ৬ বলে ১৭ রানের ঝড়ো ইনিংস খেলেন থিসারা পেরেরা।

এদিকে বল হাতে ভারতের হার্দিক পান্ডে, বুমরাহ ও অশ্বিন ২টি করে উইকেট নেন। ১টি উইকেট পান আশিষ নেহেরা। বাকি ২টি উইকেট রান আউট খাতে যায়।

আজ অপরিবর্তিত দল নিয়ে মাঠে নেমেছে শ্রীলঙ্কা। ইনজুরির কারণে আজও খেলছেন না নিয়মিত অধিনায়ক লাসিথ মালিঙ্গা।

অন্যদিকে আজিঙ্কা রাহানের জায়গায় ভারতীয় দলে ফিরেছেন শেখর ধাওয়ান।

ভারত ইতিমধ্যে প্রথম দুটি ম্যাচ জিতে ফাইনালে এক পা দিয়ে রেখেছে। অন্যদিকে আগের ম্যাচে বাংলাদেশের কাছে হেরে যাওয়ার আজকের ম্যাচটি শ্রীলঙ্কার জন্য ডু-অর-ডাই ম্যাচে পরিণত হয়েছে।

মতামত