টক অব দ্য চট্টগ্রাম
Ad2

HELP এর উদ্দেগ্যে দরিদ্র ছাত্রছাত্রীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরন

heচট্টগ্রাম, ০১ মার্চ (সিটিজি টাইমস) ::  উদীয়মান সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন HELP এর উদ্দেগ্য আজ হালিশহর হাউজিং এষ্টেট সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দরিদ্র ছাত্রছাত্রীদের মাঝে স্কুল ড্রেস ও শিক্ষা সামগ্রী বিতরন করা হয়। সংগঠন HELP এর আহবায়ক এস এম শামশুজ্জোহা আজাদ পলাশের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবী সংগঠন HELP এর মোঃ ফয়সাল ইসলাম সেতু। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র বিদ্যায়লয়ের প্রধান শিক্ষক জনাবা মাইমুন্নেছা, বিশেষ অতিথি ছিলেন অত্র বিদ্যালয়ের শিক্ষক জনাব নজরুল, জনাবা তনিমা বেগম ও জনাবা শারমিন আক্তার।

প্রধান অতিথি জনাবা মাইমুন্নেছা দরিদ্র ছাত্রছাত্রীদের মাঝে স্কুল ড্রেস ও শিক্ষা সামগ্রী বিতরনে স্বেচ্ছাসেবী সংগঠন HELP এর উদ্দোগ্যেকে স্বাগত জানিয়ে বলেন, আজকের শিশু আগামীদিনের ভবিষ্যত। শিশুদের শিক্ষার অধিকার যথাযথ ভাবে নিশ্চিত করতে প্রয়োজন শিক্ষা সামগ্রীর। কিন্তু বর্তমানে অনেক দরিদ্র অভিভাবকের পক্ষে স্কুল ড্রেস, বই খাতা, গাইড ইত্যাদি কিনে দেওয়া সম্ভব হয়ে উঠে না। প্রত্যেকের কিছু সামাজিক দায়বদ্ধতা আছে। আজকের তরুনরা বিশেষ করে স্বেচ্ছাসেবী সংগঠন HELP বিদ্যালয়ে দরিদ্র ছাত্রছাত্রীদের মাঝে স্কুল ড্রেস ও শিক্ষা সামগ্রী বিতরনের যে উদ্দেগ্য নিয়েছে তা সত্যই প্রশংনীয়। তিনি সংগঠনের সকল সদস্যকে সাধুবাদও জানান।

সংগঠনের সভাপতি মোঃ ফয়সাল ইসলাম সেতু দরিদ্র ছাত্রছাত্রীদের মাঝে স্কুল ড্রেস ও শিক্ষা সামগ্রী বিতরনের সুযোগ করে দেওয়ার জন্য অত্র বিদ্যালযের প্রধান শিক্ষক জনাবা মাইমুন্নেছা সহ বিদ্যায়লয়ের সকল শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং এই অনুষ্ঠানে যাঁরা আর্থিকভাবে সাহায্য করেছেন তাঁদের ধন্যবাদ জানিয়ে বলেন, আকাশসম স্বাধ কিন্তু সীমিত সার্মথ্য নিয়ে আমাদের এই পথ চলা, সংগঠনের প্রায় সদস্যই ছাত্র। তাদের হাত খরচের টাকার কিছু অংশ দিয়েই মূলত সংগঠনের বিভিন্ন কাজ করা হয। সংগঠনের কাজের পরিধি বৃদ্ধির জন্য সকলের সকলের সাহায্য সহযোগিতা একান্ত কাম্য।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবী সংগঠন HELP এর সহ সভাপতি ইসমাইল অভি, সদস্য ফাহাদ, মানিক, শিপন, ফয়সাল, রাসেল, বায়রন, রনজিৎ রয় প্রমুখ। এ সময় স্কুলের ৩৫ জন দরিদ্র শিশুকে স্কুল ড্রেস, ১ম ও ২য় শ্রেণীর শিশুদের পেন্সিল বক্স, ৩য় থেকে ৫ম শ্রেনীর শিশুদের জ্যামিতি বক্স, ১ম থেকে ৫ম শ্রেনীর শিশুদের খাতা, কলম, রাবার, স্কেল এবং ৫ম শ্রেনীর ৯ জন মেধাবী শিশুকে গাইড বিতরন করা হয়।- প্রেস বিজ্ঞপ্তি

মতামত