টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রাম সিডিএ নিরাপত্তা কার্যালয়ে হামলা ভাঙচুর

cdaচট্টগ্রাম, ০১ মার্চ (সিটিজি টাইমস) :  চট্টগ্রামের লালদীঘির মাঠে মহিউদ্দিন চৌধুরীর সমাবেশে যোগ দিতে যাবার পথে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) ভবনের সিকিউরিটি কার্যালয়ে হামলা চালিয়ে ভাঙচুর করেছে বিক্ষুব্ধ ছাত্রলীগ নেতাকর্মীরা।

মঙ্গলবার বিকেল সাড়ে ৪টার দিকে সিএমপি’র কোতোয়ালী থানার সামনে পুলিশের উপস্থিতিতে এ হামলা হলেও পুলিশ নীরব ভুমিকা পালন করেছে বলে জানান সিডিএর কর্মচারীরা।

প্রতক্ষ্যদর্শী সিডিএর কর্মচারী রাসেল জানায়, ছাত্ররা সিডিএ ভবনের তৃতীয় তলায় নিরাপত্তার দায়িত্বে থাকা দারোয়ান ও সিকিউরিটি ইনচার্জকেও মারধর করে তার কক্ষের টেবিল চেয়ার দরজা জানালার কাঁচ ভাঙচুর করেছে।

তবে হামলা ও ভাঙচুরের অভিযোগ অস্বীকার করেছেন মহানগর ছাত্রলীগ নেতৃবৃন্দ।

সিডিএ সচিব তাহেরা ফেরদৌস হামলা ও ভাঙচুরের বিষয়টি স্বীকার করে সাংবাদিকদের বলেন, ছাত্রলীগের ছেলেরা সমাবেশে যাওয়া জন্য সিডিএর সংরক্ষিত গেইটের ভীতরে জড়ো হওয়ার চেষ্টা করলে কর্তব্যরত দারোয়ানরা তাদের ভিতরে জড়ো হতে নিষেধ করেন। এবং গেইটের বাইরে থাকতে বলেন। এতে উচ্ছৃঙ্খল কর্মীরা ৩য় তলায় উঠে ভাঙচুর এবং নিরাপত্তা কর্মীদের মারধর করেছে।

জানাগেছে ঘটনার পরপর মহানগর ছাত্রলীগের সাবেক নেতা ও সিডিএ বোর্ড মেম্বার হাসান মুরাদ বিপ্লবসহ সিডিএর উর্ধ্বতন কর্মকর্তারা জরুরী বৈঠক করেছেন।

এ ব্যাপারে নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু জানান, হামলা বা ভাঙচুরের কোন ঘটনা হয়নি। লালদিঘীর সমাবেশে যাওয়ার জন্য আমাদের কিছু কর্মী সিডিএ ভবনের সামনে জড়ো হলে সিডিএর নিরাপত্তা কর্মীরা তাদের সাথে দুর্ব্যবহার করাতে একটা উত্তেজনা দেখা দিয়েছিল। পরে নেতারা উদ্যোগী হয়ে কর্মী সমর্থকদের শান্ত করেছে।

এব্যাপারে জানতে কোতোয়ালী থানার ওসি জসিম উদ্দিনকে ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেন নি।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত