টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চাকরিতে প্রবেশের বয়স ৩৫ হচ্ছে না: আশরাফ

চট্টগ্রাম, ২৯ ফেব্রুয়ারি (সিটিজি টাইমস) :  সরকারি চাকরিতে প্রবেশের বয়স বাড়ছে না বলে জানিয়েছেন জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। শিক্ষার্থীদের এ-সংক্রান্ত দাবির কথা উল্লেখ করে তিনি বলেছেন, চাকরিতে প্রবেশের বয়স ৩০ থেকে বাড়িয়ে ৩৫ করার কোনো পরিকল্পনা আপাতত সরকারের নেই।

আজ সোমবার জাতীয় সংসদে চলতি অধিবেশনের শেষ দিনে এক প্রশ্নোত্তরে এ কথা বলেন তিনি। স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সোমবার প্রশ্নোত্তর টেবিলে উত্থাপিত হয়।

সাংসদ সেলিনা বেগমের প্রশ্নের উত্তরে সৈয়দ আশরাফ বলেন, সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়াতে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা আন্দোলন করছেন। বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের ব্যানারে তাদের এই আন্দোলন চলছে। কিন্তু চাকরিতে প্রবেশের বয়স ৩০ থেকে বাড়িয়ে ৩৫ করার পরিকল্পনা আপাতত সরকারের নেই।

সেলিনা বেগমের প্রশ্নের জবাবে মন্ত্রী আরও বলেন, প্রশাসনে ওএসডি কর্মকর্তা ১৮৭ জন। তাদের মধ্যে ২ জন সচিব, ১৭ জন অতিরিক্ত সচিব, ৭২ জন যুগ্ম সচিব, ৪৫ জন উপসচিব। এ ছাড়া সিনিয়র সহকারী সচিব ৩৫ জন এবং সহকারী সচিব ১৬ জন।

গোলাম দস্তগীর গাজীর প্রশ্নের জবাবে সৈয়দ আশরাফ বলেন, ডিসেম্বর ২০১৪ পর্যন্ত প্রশাসনে ৩ লাখ ২ হাজার ৯০৪টি পদ শূন্য ছিল। এর মধ্যে প্রথম শ্রেণির ৩৯ হাজার ৫৬৪, দ্বিতীয় শ্রেণির ৩০ হাজার ৪২২, তৃতীয় শ্রেণির ১ লাখ ৬৩ হাজার ৪১৭ এবং চতুর্থ শ্রেণির ৬৯ হাজার ৫০১টি।

সিটিজি টাইমসে প্রকাশিত সংবাদ সম্পর্কে আপনার মন্তব্য

মতামত