টক অব দ্য চট্টগ্রাম
Ad2

চট্টগ্রামে হিমেল হত্যা মামলা পিছিয়ে গেলো

চট্টগ্রাম, ২৯ ফেব্রুয়ারি (সিটিজি টাইমস) : চট্টগ্রামে হিমেল হত্যা মামলা পিছিয়ে গেলোপিছেয়ে গেছে চট্টগ্রাম চাঞ্চল্যকর হিমেল দাশ সুপন হত্যা মামলার রায়। আজ সোমবার চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয়ের মেধাবী ছাত্র হিমেল হত্যার রায় ঘোষণার কথা থাকলেও রায় প্রস্তুত না হওয়ায় ঘোষণা করা হয়নি। তবে রায় ঘোষণার নতুন তারিখ পরে জানানো হবে জানান সংশ্লিষ্ট আদালতের আইনজীবি।

নারী ও শিশু নির্যাতন ট্রাাইব্যুনাল-২-এর রাষ্ট্রপক্ষের আইনজীবি এম এ নাসের রায়ের তারিখ পিছানোর বিষয়টি নিশ্চিত করে বলেন, উভয় পক্ষের শুনানি শেষে আজ ২৯ ফেব্রুয়ারি রায় ঘোষণার তারিখ ছিল। তবে রায়ের প্রস্তুতি না থাকায় ঘোষণা করা হয়নি। তিনি জানান, নতুন তারিখ ঠিক করে এক সপ্তাহের মধ্যে রায় দেয়া হবে বলে জানিয়েছেন আদালত।

আদালত সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২০১১ সালের ৮ মে পরিচিত কয়েকজন বেড়ানোর কথা বলে হিমেল দাশকে চট্টগ্রাম থেকে বান্দরবানে নিয়ে যায়। পরদিনই তাকে হত্যা করা হয়। হিমেল ঐ বছর চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল। রেজাল্টবের হওয়ার মাত্র ৪দিন আগে তাকে হত্যা করে ঘাতকরা।

তার এসএসসি পরীক্ষার ফল ঘোষণা করা হয় ওই বছরের ১২ মে। আর পুলিশ তার লাশ উদ্ধার করে ১৪ মে। পরীক্ষায় হিমেল জিপিএ-৫ পেলেও এই সুখবর সে জেনে যেতে পারিনি।

এ ব্যাপারে নগরীর ডবলমুরিং থানায় মামলা হওয়ার পর ২০১১ সালের ৩০ সেপ্টেম্বর পুলিশ ছয়জনকে আসামি দেখিয়ে পুলিশ আদালতে অভিযোগপত্র জমা দেয়। চার্জশিটে অভিযুক্ত মামলার এজাহারভুক্ত ছয় আসামি হচ্ছেন, হিমেলের বন্ধুর দুলাভাই মাহমুদুল ইসলাম (৩০), হিমেলের চাচা সম্পর্কের সুনীল দাশ (৪২), মিজানুর রহমান চৌধুরী মিজান (২৭), মোহাম্মদ হোসেন সাগর (২৭), মোহাম্মদ নজরুল ইসলাম লাল মিয়া (৩৭) ও মোহাম্মদ সেলিম। আসামিদের মধ্যে মোহাম্মদ হোসেন সাগর ও মোহাম্মদ সেলিম পলাতক থাকলেও বাকি ৪ আসামি বর্তমানে কারাগারে রয়েছেন।

মতামত